scorecardresearch

বড় খবর

‘স্যান্ড আর্টে’ ফুটে উঠল ‘মা হীরাবেন’, পুরীর সৈকতে শ্রদ্ধা সুদর্শন পট্টনায়েকের, শিল্পকর্ম ভাইরাল

স্যান্ড আর্টে মা হীরাবেনে মূর্তি এঁকে শোকজ্ঞাপন করেন বালু শিল্পী সুদর্শন পট্টনায়েক।

‘স্যান্ড আর্টে’ ফুটে উঠল ‘মা হীরাবেন’, পুরীর সৈকতে শ্রদ্ধা সুদর্শন পট্টনায়েকের, শিল্পকর্ম ভাইরাল

গতকালই মৃত্যু হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন দেবীর। ১০০ বছর বয়সে ভোর সাড়ে তিনটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন। তার মৃত্যুর খবর পাওয়া মাত্রই দেশ ও বিশ্বের রাষ্ট্রনায়করা শোকজ্ঞাপন করেন। পাশাপাশি তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করেন রাহুল গান্ধী। তিনি টুইট করে লিখেছেন ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা শ্রীমতি হীরাবেনের মৃত্যুর খবর অত্যন্ত দুঃখজনক। এই কঠিন সময়ে, আমি তাকে এবং তার পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা ও ভালোবাসা জানাই’।

স্যান্ড আর্টে মা হীরাবেনে মূর্তি এঁকে শোকজ্ঞাপন করেন বালু শিল্পী সুদর্শন পট্টনায়েক। পুরীর সমুদ্রতটে মা হীরাবেনের একটি স্যাণ্ড আর্টের মাধ্যমে তিনি তাঁকে শ্রদ্ধা জানান। হিন্দিতে পটভূমিতে লেখা “মা” এবং নীচে লেখা “ওম শান্তি”। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, ‘ভগবানের চরণে বিশ্রাম নিতে গেছেন মা হীরাবেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি এবং পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জানাই। ওম শান্তি”।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রধানমন্ত্রী মোদির মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন৷ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-সহ মোদী সরকারের একের পর এক মন্ত্রী মোদীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করেছেন। নরেন্দ্র মোদীর মায়ের প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরর মা হীরাবেন মোদীরর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে লিখেছেন, ‘জিল এবং আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মা হীরাবেন মোদীর মৃত্যুতে আন্তরিক সমবেদনা জানাই। আমাদের প্রার্থনা এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী এবং তাঁর পরিবারের সঙ্গে রয়েছে”।

১০০ বছর বয়সে ভোর সাড়েতিনটে নাগাম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন। তাঁর মৃত্যুর খবর পাওয়া মাত্রই দেশ ও বিশ্বের রাষ্ট্রনায়করা শোকজ্ঞাপন করেন। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এক টুইট বার্তায় বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদী, আপনার প্রিয় মায়ের মৃত্যুতে আমি মর্মাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি’।

ইজরায়েলের নবনির্বাচিত প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুও টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন। নেতানিয়াহু বলেন, “আমার প্রিয় বন্ধু নরেন্দ্র মোদীর কঠিন সময়ে আমি তাঁর পাশে আছি। মা হীরাবেনের মৃত্যুতে আমি স্তম্ভিত। মোদী এবং পরিবারকে মায়ের মৃত্যুতে আমার সমবেদনা জানাই”। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ প্রধানমন্ত্রী মোদীর মা হীরাবেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। শরীফ টুইট করেছেন, ‘মা হারানোর চেয়ে বড় ক্ষতি আর হতে পারে না। মায়ের মৃত্যুতে আমার পক্ষ থেকে প্রধানমন্ত্রী মোদীর প্রতি সমবেদনা’।

প্রধানমন্ত্রী মোদীর মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদীর প্রতি এক শোক বার্তায় হাসিনা বলেন, “ভগ্ন হৃদয়ে, আমি, বাংলাদেশের জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে, আপনার প্রিয় মা শ্রীমতি হীরাবেন মোদীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।”

শ্রীলঙ্কার পেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে প্রধানমন্ত্রী মোদীর প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীর মায়ের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। এই শোকের সময়ে প্রধানমন্ত্রী মোদী এবং তাঁর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা’। ভুটানের প্রধানমন্ত্রী ডক্টর লোটে শেরিং টুইট করেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীর মায়ের মৃত্যুতে আমার সমবেদনা’। নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাও মোদীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Sudarsan pattnaik pays sand art tribute to pm modis mother heeraba on puri beach