scorecardresearch

বড় খবর

মেট্রো স্টেশনে শিশুদের সঙ্গে খেলায় মত্ত তিন ‘সুপার হিরো’, যুদ্ধের মাঝে ভাইরাল মজার ভিডিও

মেট্রো স্টেশনে পরিবারের সঙ্গে আশ্রয় নিয়েছে শ’য়ে শ’য়ে শিশু।

হতাশা থেকে শিশুদের সাময়িক মুক্তি দিতে তিন যুবক 'সুপার হিরো' সেজে বাচ্চাদের সঙ্গে হাসি মজা খেলাধূলায় মত্ত থাকতে দেখা গিয়েছে।

চলছে যুদ্ধ, বিপন্ন শৈশব! যে সময় শিশুদের উন্মুক্ত প্রকৃতির বুকে খেলাধূলায় মগ্ন থাকার কথা, সেই সময়েই তারা রুশ আগ্রাসন থেকে বাঁচার জন্য পরিবারের সঙ্গে আশ্রয় নিয়েছে মেট্রো স্টেশনে। হতাশায় দিন কাটছে তাদের। সেই হতাশা থেকে শিশুদের সাময়িক মুক্তি দিতে তিন যুবক ‘সুপার হিরো’ সেজে বাচ্চাদের সঙ্গে হাসি মজা খেলাধূলায় মত্ত থাকতে দেখা গিয়েছে।

এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল এই ভিডিওতে দেখা গিয়েছে মেট্রো স্টেশনে পরিবারের সঙ্গে আশ্রয় নিয়েছে শ’য়ে শ’য়ে শিশু। ‘ব্যাটমান, স্পাইডারম্যান, পিঙ্ক র‍্যাবিট’ সেজে বাচ্চাদের আনন্দ দিচ্ছেন তিন যুবক। বিষণ্ণতার মাঝে তাদের সঙ্গে হাসি, খেলায় মজে শিশুরা। এক সাক্ষাৎকারে ওই তিন যুবক জানিয়েছেন, ‘বিপন্ন শৈশবের মাঝে একটু আনন্দ দেওয়ার জন্যই আমাদের ছোট্ট উদ্যোগ। শিশুরাও আজ দারুণ ভাবে উপভোগ করেছে। হতাশা কাটিয়ে আবার হাসি মজায় মেতে উঠেছে তারা ‘।

অনেকই হতাশার মধ্যে বাচ্চাদের একটু আনন্দ দেওয়ার জন্য তাদের প্রশংসা করেছেন। “একটি বাচ্চাকে হাসান এবং যুদ্ধের মধ্যে তাদের সঙ্গে খেলুন এবং হয়ে উঠুন আপনি তাদের যুদ্ধের নায়ক। সমস্ত দুঃস্বপ্ন, উদ্বেগ এবং ট্রমা থেকে তাদের ভবিষ্যত রক্ষা করুন,” একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন।

ইউক্রেনে রুশ আগ্রাসনের বলি ১৩৯ টি শিশু এমনই দাবি করেছে ইউক্রেন। সেদেশের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় শনিবার একটি টেলিগ্রাম বার্তায় একথা জানিয়েছেন। সেই সঙ্গে কার্যালয় জানিয়েছে, কিয়েভই রাশিয়ার হামলায় নিহত হয়েছে মোট ৬৪টি শিশু। দোনেৎস্ক অঞ্চলে আরও ৫০টি শিশু প্রাণ হারিয়েছে। এছাড়াও, আহত হয়েছে ১৯৯টি শিশু।

অন্যদিকে রাস্ট্রসংঘ এই বিবৃতিতে জানিয়েছে যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত ১হাজার ৮১ জন সাধারণ মানুষ নিহত হয়েছেন, ৪ হাজারেরও বেশি আহত হয়েছেন। ৩১ দিনের রক্তক্ষয়ী সংগ্রামে রাশিয়ার মতো বিশাল শক্তির মোকাবিলায় এতটুকু জমিও ছাড়েনি ইউক্রেনের সেনা। শুক্রবারই ইউক্রেনে রুশ আগ্রাসনের ভয়াবহ একটি খবর প্রকাশ্যে আসে। সংবাদসংস্থা এএফপি স্থানীয় একটি সূত্রকে ঊদ্ধৃত করে জানায়,গত সপ্তাহে ইউক্রেনের মারিউপোলের একটি থিয়েটার হলে রাশিয়ান বিমান হামলায় কমপক্ষে ৩০০ জন নিহত হয়েছিলেন। যুদ্ধের সময় গোলা-গুলির হাত থেকে বাঁচতে ওই থিয়েটার হলেই আশ্রয় নিয়েছিলেন ইউক্রেনিয়ানরা। সেই সঙ্গে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের শিশুদের অপহরণের খবরও সামনে এসেছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Superheroes delight children in ukraine metro station