scorecardresearch

বড় খবর

করোনার আবহে সংহতির বার্তা দিল ম্যাটারহর্ন পর্বতের গায়ে ভারতের পতাকা

আলোর সাহায্যে এই প্রোজেকশন করা হয় ৮০০ মিটারের উচ্চতা পর্যন্ত। সেই ছবি টুইট করা হয় ভারতে সুইস দূতাবাসের সরকারি টুইটার পেজ থেকে।

করোনার আবহে সংহতির বার্তা দিল ম্যাটারহর্ন পর্বতের গায়ে ভারতের পতাকা
সুইজারল্যান্ডের বহুবন্দিত পাহাড়চূড়া ম্যাটারহর্নের গায়ে ভারতের তেরঙ্গা। ছবি সৌজন্য: ভারতে সুইস দূতাবাস ও ভুটান সুইসনেক্স ইন্ডিয়া

শুক্রবার রাতে সুইজারল্যান্ডের বিশ্ববিখ্যাত ম্যাটারহর্ন পর্বত আলোর সাহায্যে সেজে উঠল ভারতের জাতীয় পতাকায়। অভিনব এই উদ্যোগের লক্ষ্য, COVID-19 মহামারীর বিরুদ্ধে ভারতের লড়াইয়ে পাশে থাকার বার্তা দেওয়া।

প্রখ্যাত সুইস আলকশিল্পী জেরি হফস্টেটার-এর মস্তিষ্কপ্রসূত একগুচ্ছ আলোকসজ্জার একটি এই প্রয়াস। মহামারীর আবহে আশা এবং ঐক্যের বার্তা দেওয়াই যার উদ্দেশ্য। প্রায় ১৫ হাজার (১৪,৬৯২) ফুট উঁচু এই পর্বত শিখরে ভারতের পতাকার ছবি টুইটারে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি লিখেছেন, “সারা পৃথিবী এক হয়ে COVID-19 এর মোকাবিলা করছে। মানব সভ্যতা নিশ্চিতভাবে এই মহামারীকে পরাজিত করবে।”

দেখুন সেই ছবি:

আলোর সাহায্যে এই প্রোজেকশন করা হয় ৮০০ মিটারের উচ্চতা পর্যন্ত। সেই ছবি টুইট করা হয় ভারতে সুইস দূতাবাসের সরকারি টুইটার পেজ থেকে। অচিরেই ভাইরাল হয়ে যাওয়া এই পোস্ট বহু মানুষের দৃষ্টি আকর্ষণ করে। দেখুন নেটপাড়ার কিছু প্রতিক্রিয়া:

ভারত ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, স্পেন, ব্রিটেন, এবং জাপানের পতাকা স্থান পায় এই অভিনব প্রদর্শনীতে।

আলোকসজ্জার বর্ণনা দিতে গিয়ে জেরম্যাট ম্যাটারহর্নের নিজস্ব ওয়েবসাইটে বলা হয়, “এই আলোকসজ্জার মাধ্যমে বর্তমান কঠিন পরিস্থিতিতে মানুষকে আশা এবং ঐক্যের বার্তা দিতে চায় জেরম্যাট। আমাদের গ্রামের পক্ষ থেকে যাঁরা এই রোগে ভুগছেন, তাঁদের প্রতি সংহতি জানাই, এবং যাঁরা এই সঙ্কট কাটাতে সাহায্য করছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Switzerland matterhorn indian tricolour coronavirus covid 19 solidarity