জালে ধরা পড়ল ১৫০ কেজির ডলফিন, হুলস্থূল কাণ্ডে তোলপাড়, দেখুন ভিডিও :Tamil Nadu fishermen rescue dolphins stuck in a fishing net | Indian Express Bangla

জালে ধরা পড়ল ১৫০ কেজির ডলফিন, হুলস্থূল কাণ্ডে তোলপাড়, দেখুন ভিডিও

জেলেদের জালে ধরা পড়ে বিশালাকার ২টি ডলফিন।

জালে ধরা পড়ল ১৫০ কেজির ডলফিন, হুলস্থূল কাণ্ডে তোলপাড়, দেখুন ভিডিও

বুধবার তামিলনাড়ুর রামানাথপুরমে মাছ ধরার সময় জালে ধরা পড়া দুটি ডলফিনকে উদ্ধার করেছেন জেলেরা ও বন বিভাগের আধিকারিকরা। আইএএস আধিকারিক সুপ্রিয়া সাহুর শেয়ার করা এই হৃদয়বিদারক ভিডিওতে দেখা যাচ্ছে জেলেরা জাল থেকে একটি ডলফিনকে আলাদা করে সমুদ্রের জলে ছেড়ে দিচ্ছেন।

এই ভিডিওতে দেখানো হয়েছে ভারত মহাসাগরের দক্ষিণ ভারতের উপকূলের কাছাকাছি সমুদ্র সৈকতে জেলেদের জালে ধরা পড়ে একটি বিশালাকার ডলফিন।  ডলফিনগুলির ওজন ১৫০ থেকে ২০০ কিলোগ্রামের মধ্যে, তাই তাদের তোলার বদলে টেনে নিয়ে সমুদ্রের জলে ছেড়ে দেওয়া হচ্ছে।  

সুপ্রিয়া বুধবার তার টুইটারে উদ্ধারের এই ভিডিওটি শেয়ার করেছেন; তামিলনাড়ুর বন দফতর এবং স্থানীয় জেলেরা আজ রামানাথপুরম জেলার কিলিকারাই রেঞ্জ এলাকায় মাছ ধরার জালে ধরা পড়া দুটি ডলফিনকে সফলভাবে উদ্ধার করেছে। আমরা এই সত্যিকারের বীরদের সম্মান জানাই,” তিনি ক্যাপশনে লিখেছেন।  

তার ভিডিও সম্পর্কে মন্তব্য করে, একজন টুইটার ব্যবহারকারী বলেছেন, “পরিবেশ রক্ষা করা উচিত। আমি তামিলনাড়ুর মৎস্যজীবীদের জন্য গর্বিত,”। অন্য একজন বলেছেন, “তামিলনাডুর বন দফতর দল এবং জেলেদের জন্য প্রশংসা না করে উপায় নেই।”

এর আগে ২০২০ সালের নভেম্বরে, প্রায় ১০০ টি ডলফিন শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিম উপকূল বরাবর সৈকতে উঠে আসে। গ্রামবাসী, পুলিশ উদ্ধার কাজে হাত লাগায়।  সারা রাত চেষ্টা করেছিল সামুদ্রিক প্রাণীদের সমুদ্রে ফেরত পাঠানো সম্ভব হয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Tamil nadu fishermen rescue dolphins stuck in a fishing net

Next Story
পুরনো অপরাধের রেকর্ড, গণধর্ষণ কাণ্ডে ‘র‍্যাপিডো’ চালকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ