কুয়োয় পড়েও বনবিভাগের তৎপরতায় প্রাণে বাঁচল হরিণ, দেখুন ভিডিও

কুকুর বা শিয়ালের তাড়া খেয়ে পালাতে গিয়েই হরিণটি কোনভাবে কুয়োয় পড়ে গিয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে জলাশয়ে পড়ে রয়েছে একটি হরিণ।

দিন কয়েক আগেই তামিলনাড়ুর নীলগিরি অঞ্চলে একটি হাতিকে জলাভূমি থেকে উদ্ধারের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবার আবারও সেই তামিলনাডুতেই কুয়োয় পড়ে গেল একটি হরিণ। হরিণের উদ্ধারের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তামিলনাড়ুর কোয়েম্বাটোর জেলার একটি গ্রামে এই ঘটনা ঘটেছে। বন বিভাগের আধিকারিকরা, স্থানীয় লোকজন এবং দমকল বিভাগের আধিকারিদের তৎপরতায় উদ্ধার করা হয়েছে হরিণটিকে। কী করে কুয়োয় পড়ে গেল হরিণটি? এব্যাপারে স্থানীয় বন বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, কুকুর বা শিয়ালের তাড়া খেয়ে পালাতে গিয়েই হরিণটি কোনভাবে কুয়োয় পড়ে গিয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে জলাশয়ে পড়ে রয়েছে একটি হরিণ। তিন জন ব্যক্তি একটি জালের সাহায্যে সেটিকে উদ্ধারের চেষ্টা করছে। অনেকক্ষণ চেষ্টার পর উদ্ধার করা হয় হরিণটিকে। উদ্ধারের পরই জাল থেকে বেরিয়ে এক ছুট্টে বনের ভিতরে দৌড়ে যেতে দেখা যায় হরিণটিকে। সংবাদ সংতস্থা এএনআই উদ্ধার অভিযানের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে এবং টুইট বার্তায় লিখেছে, “বন কর্মকর্তারা কোয়েম্বাটোরের পিদামপল্লি গ্রামে একটি গভীর কূপে আটকে পড়া দু বছরের একটি হরিণকে সফলভাবে উদ্ধার করেছেন; হরিণটিকে পরে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।”

যদিও তার আগেই ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) আধিকারিক পারভীন কাসওয়ান টুইটারে হরিণের উদ্ধারের ভিডিও শেয়ার করেছেন। বারবার বন্য প্রাণী এভাবে জলাশয়ে পড়ে যাওয়ার ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন একাধিক পশুপ্রেমী সংগঠন। সেই সঙ্গে অবিলম্বে খোলা জলাশয় গুলির চারিদিকে পাঁচিল দেওয়ার অনুরোধ জানান হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Tamil nadu forest officials release spotted deer

Next Story
‘কাঁচা বাদাম’ গানে বলি সুন্দরী মাধুরীর নাচে বুঁদ নেটজনতা, দেখুন ভিডিও