scorecardresearch

বড় খবর

গলায় বোতলের ছিপি আটকে বিপত্তি, শিক্ষিকার তৎপরতায় প্রাণে বাঁচল বালক, দেখুন ভিডিও

জানা গিয়েছে ওই শিক্ষিকা যখন এর আগে একটি প্রি স্কুলে শিক্ষকতা করতে তখনই তিনি সিপিআর এবং বেসিক ফার্স্ট এইডের প্রশিক্ষণ নিয়েছিলেন

বাচ্চা ছেলেটিকে রক্ষা করার জন্য সকলেই ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে শিক্ষিকাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

জল খেতে গিয়ে গলায় বোতলের ছিপি আটকে বিপত্তি। ৯ বছরের এক বালক ক্লাস চলাকালীন স্কুলের বেঞ্চে বসেই জল খাচ্ছিল। হটাৎ করেই কোন কারণে হাতে থাকা ছিপি গলায় চলে যায়। আর তা গলায় যেতেই দম বন্ধ হয়ে আসে বালকের। কি করবে বুঝতে না পেরে ভয়ে ছোটা ছুটি শুরু করে দেয় সে। তারপর ক্লাসে থাকা শিক্ষিকার কাছে গিয়ে হাব ভাবে সে তাকে পুরো ঘটনা বুঝিয়ে বলে।

সবটা বুঝতে পেরে আর দেরি না করে বাচ্চা ছেলেটিকে পিছন দিক থেকে ধরে ঝাঁকিয়ে দেন তিনি। পিঠ এবং পেটে চাপ পড়তেই বেরিয়ে আসে বোতলের ছিপি। শিক্ষিকার উপস্থিত বুদ্ধির জেরে প্রাণে বাঁচেন ওই পড়ুয়া। ইন্সটাগ্রামে এই ভিডিও ভাইরাল হতেই শিক্ষিকার প্রশংসায় পঞ্চমুখ সকলে। জানা গিয়েছে ওই শিক্ষিকা যখন এর আগে একটি প্রি স্কুলে শিক্ষকতা করতে তখনই তিনি সিপিআর এবং বেসিক ফার্স্ট এইডের প্রশিক্ষণ নিয়েছিলেন আর সেই প্রশিক্ষণের জেরেই প্রাণে বাঁচাতে পারেন ছোট্ট ছেলেটির।

ইন্সটাগ্রামে এই ভিডিও ভাইরাল হতেই তাতে প্রায় ৬ লক্ষের বেশি ভিউ হয়েছে এবং ৩ লক্ষের বেশি লাইক পড়েছে। জানা গিয়েছে জল খাওয়ার সময় প্রথমে বোতলের ছিপি মুখে নিয়ে চিবোচ্ছিল বছর ৯ এর রবার্ট। হটাৎ হাত ফসকে সেটি তার গলায় আটকে যায়। সেই সময় ক্লাসে ওই শিক্ষিকা না থাকলে কি হত তা ভেবেই সকলে আঁতকে উঠেছেন। বাচ্চা ছেলেটিকে রক্ষা করার জন্য সকলেই ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে শিক্ষিকাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Teacher saves 9 year old student s life who choked on a bottle cap during class video is viral