বড় খবর

বিড়ালছানাকে রাস্তা থেকে বাড়িতে আনে কিশোরী, বড় হতেই প্রকাশ্যে এল আসল পরিচয়

এই পশু হিংস্র, বাড়িতে রাখা সম্ভব নয়। তারপরই আর্জেন্টিনার অ্যানিম্যাল রেসকিউ ফাউন্ডেশনের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

রাস্তা দিয়ে হাঁটার সময় কানে এসেছিল ছোট্ট বিড়াল ছানার কাতর কান্না। যা দেখে মুখ ফেরাতে পারেনি কিশোরী। সঙ্গে সঙ্গে তাঁকে কোলে তুলে নেয় সে। বাড়িও নিয়ে আসে। পোষ্য হিসাবে দুধ প্রয়োজনীয় খাবার দিয়ে বড় করতে থাকে তাকে। কিন্তু একটু বড় হতেই বদলে যায় সমস্ত হিসেবে নিকেশ। এ যে বিড়াল ছানা নয় তাহলে?

মাসখানেক আগের ঘটনা। আর্জেন্টিনার টুকম্যানের সান্টা রোজা দে লিলেস শহরে লাগোয়া জঙ্গলের কাছে ঘুরে বেড়াচ্ছিল কিশোরী। তখনই কানে আসে ছোট্ট ছানার ‘কুঁই কুঁই’ শব্দ। কাছে গিয়ে দেখে বিড়ালছানার মতো প্রাণী, তবে তখন বিড়াল ছানা মনে করেই কোলে তুলে নেয় সে। বাড়িতে নিয়ে এসে স্নান করিয়ে, দুধ খাইয়ে রীতিমত বিড়াল ছানার মত করে বড় করতে থাকে। কিন্তু হাতে পায়ে তার দুষ্টুমি দিন দিন অতীষ্ট করে তোলে বাড়ির বাসিন্দাদের। পায়ে ব্যাথাও পায় সে। তখন চিকিৎসকদের কাছে নিয়ে যেতেই জানতে পারা যায়, এটি বিড়াল নয়, বাঘের বাচ্চা। সঠিক ভাবে বললে, বনবিড়াল বা পুমা গোত্রের পশু। যা হিংস্র, বাড়িতে রাখা সম্ভব নয়। তারপরই আর্জেন্টিনার অ্যানিম্যাল রেসকিউ ফাউন্ডেশনের তত্ত্বাবধানে রাখা হয়েছে। এই ঘটনা সম্প্রতি ভাইরাল সোশাল মিডিয়ায়।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Teen shocked to find her adopted stray cat is actually a puma

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com