scorecardresearch

বড় খবর

ভিন্ন বছরে যমজ সন্তান প্রসব, মহিলার কাহিনীতে চমকে উঠল তামাম বিশ্ব

মা কেলি জো বলেন, এটা একেবারেই অন্যরকম অনুভূতি।

ভিন্ন বছরে যমজ সন্তান প্রসব, মহিলার কাহিনীতে চমকে উঠল তামাম বিশ্ব

আমারিকার টেক্সাসে যমজ সন্তানের জন্ম দিয়েছেন এক মহিলা। যদিও যমজ সন্তানের জন্ম দেওয়ার মধ্যে নতুনত্ব কিছু নেই, কিন্তু যদি যমজ সন্তানের জন্মসাল আলাদা হয়!আজ্জব হলেন? হ্যাঁ এমনই বিরল ঘটনার সাক্ষী থাকল মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে জন্ম নেওয়া যমজ সন্তান। মজার গল্পটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন টেক্সাসের এক দম্পতি৷

কালি জো স্কট নববর্ষের প্রাক্কালে হাসপাতালে যান৷ ঠিক ছিল জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে তাঁর সন্তান হবে কিন্তু চিকিৎসকেরা তাড়াতাড়ি ডেলিভারির সিদ্ধান্ত নেন৷ প্রথম সন্তান অ্যানি জো ৩১ ডিসেম্বর ১১.৫৫-এ জন্মগ্রহণ করেন আর  দ্বিতীয় সন্তান, এফি রোজ ১ লা জানুয়ারি, ২০২৩ ১২.০১ মিনিটে নতুন বছরে জন্মগ্রহণ করেন। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা ছড়িয়ে পড়তেই সকলেই এমন ঘটনায় তাজ্জব হয়ে গিয়েছেন।

মা কেলি জো বলেন, এটা একেবারেই অন্যরকম অনুভূতি। অদ্ভুত শুনতে লাগছে যমজ সন্তান হওয়া সত্ত্বেও তারা দুটি ভিন্ন বছরে জন্মগ্রহণ করে। যমজ সন্তানের জন্মদিন পালন করা হবে দুটি ভিন্ন তারিখে। এই ভেবে শিশুদের অভিভাবকরা খুবই খুশি।

জানা গিয়েছে ক্যালিকে ১১ জানুয়ারি প্রসবের তারিখ দিয়েছিলেন চিকিৎসকরা। কেলি ২৯ ডিসেম্বর কিছু শারীরিক পরীক্ষা করাতে হাসপাতালে যান। রক্তচাপ নিয়ে উদ্বিগ্ন ছিলেন চিকিৎসকরা। তাকে ৩১ ডিসেম্বর টেক্সাসের ডেন্টনের হেলথ প্রেসবিটারিয়ান হাসপাতালে ভর্তি করা হয়। এরপর নতুন বছরের প্রাক্কালেই তিনি জন্ম দেন তার প্রথম সন্তান। এর কিছু সময় পরে ১ লা জানুয়ারি, ২০২৩ ১২.০১ মিনিটে নতুন বছরে তার দ্বিতীয় সন্তানের জন্ম হয়।  

আরও পড়ুন: [ কনকনে ঠান্ডা, জমে বরফ চুল-দাড়ি, বাদ গেল না ন্যুডুলসও! দেখুন ভিডিও ]

ক্যালির বন্ধুরাও বাচ্চাদের জন্মের খবরে খুব খুশি। তারা বলেন যমজ সন্তানের সঙ্গে দুটি ভিন্ন বছর ভিন্ন দিনে সন্তানের জন্মদিন পালন করার সুযোগ পাবেন দম্পতি। এটা বিরল ঘটনা। যদিও আমরা এটাও জানি যে যমজ সন্তানের জন্মের ক্ষেত্রে অনেক সময় মায়ের ও বাচ্চাদের অবস্থা সংকটজনক হয়ে ওঠে। কিন্তু এত কিছুর পরেও আমাদের বন্ধু ক্যালির ক্ষেত্রে তেমন কিছুই ঘটেনি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Texas couple welcomes twin girls born on different days in different years