scorecardresearch

বড় খবর

‘কিংবদন্তি’ রতন টাটাকে ‘ভারতরত্ন’ সম্মানে সম্মানিত করার দাবি, রাষ্ট্রপতিকে চিঠি সাংসদের

সাংসদ রঘু বলেন, রতন টাটা একজন ‘কিংবদন্তি’।

‘কিংবদন্তি’ রতন টাটাকে ‘ভারতরত্ন’ সম্মানে সম্মানিত করার দাবি, রাষ্ট্রপতিকে চিঠি সাংসদের
‘কিংবদন্তি’ রতন টাটাকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করা হোক, রাষ্ট্রপতিকে চিঠি জননেতার

বুধবারই তাঁর ৮৫ তম জন্মদিনে শিল্পপতি রতন টাটাকে ভারত রত্ন পুরস্কারে সম্মানিত করার দাবি জানানো হল। রতন টাটার ৮৫ তম জন্মদিন উপলক্ষে ওয়াইএসআর কংগ্রেসের সাংসদ রঘু রামকৃষ্ণ রাজু ‘শিল্পপতি’ রতন টাটাকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করার আহ্বান জানিয়েছেন।

বুধবার তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি লিখে শিল্পপতি রতন টাটাকে ‘ভারতরত্ন’ সম্মানে সম্মানিত করার দাবি করেন।  রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে তিনি বলেন, ‘এই পৃথিবীতে অনেক শিল্পপতি জন্ম নেবেন, তবে  রতন টাটার মতো মানুষ যিনি সকল ভারতীয়’র হৃদয় জুড়ে রয়েছে এমন উদাহরণ হয়ত আর খুঁজে পাওয়া যাবে না। । সাংসদ রঘু বলেন, রতন টাটা একজন ‘কিংবদন্তি’। তিনি বলেন, বর্তমানে রতন টাটা দেশের এমন একজন ব্যক্তি যার ভারতের সর্বোচ্চ পুরস্কার ‘ভারতরত্ন’ পাওয়া উচিত। রতন টাটা ভারতরত্ন পাওয়ার যোগ্য কিংবদন্তি ব্যক্তিত্ব।

সাংসদ রঘু রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে রতন টাটাকে ‘ভারতর’রত্ন প্রদানের বিষয়টি বিবেচনা করার জন্য অনুরোধ জানান। অক্টোবরে, রতন টাটাকে জনহিতৈষী ক্ষেত্রে তাঁর অসামান্য অবদানের জন্য কাজের ‘সেবা রত্ন’ সম্মান প্রদান করা হয়। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, নিঃস্বার্থভাবে সমাজসেবামূলক কাজের  জন্য আরও পঁচিশ জন বিশিষ্ট ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে এই সম্মানে সম্মানিত করা হয়। তবে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি রতন টাটা।

বুধবার রতন টাটার জন্মদিন উপলক্ষে সোশ্যাল মিডিয়া জুড়ে শুধুই জন্মদিনের শুভেচ্ছাবার্তা।  ১৯৩৭ সালের ২৮ ডিসেম্বর মুম্বইয়ে জন্ম রতন টাটার। দেবেন্দ্র ফড়নবিস এবং আদিত্য ঠাকরে সহ অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ রতন টাটাকে তাঁর ৮৫ তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: This mp demands bharat ratna for ratan tata writes to president murmu a legend