scorecardresearch

বড় খবর

রাতে কুলির কাজ, সকালে পথ শিশুদের শিক্ষাদান, যুবকের মহৎ কর্মকাণ্ডকে কুর্নিশ নেটপাড়ার

৩১ বছর বয়সি এই ব্যক্তি একটি বেসরকারি কলেজে শিক্ষকতাও করেন।

রাতে কুলির কাজ, সকালে পথ শিশুদের শিক্ষাদান, যুবকের মহৎ কর্মকাণ্ডকে কুর্নিশ নেটপাড়ার

বেশ কিছু মানুষ আছেন, যারা তাদের ভাল কাজের মধ্যে দিয়ে আমাদের চারপাশের পরিবেশকে আরও বেশি ভাল করে তোলার পাশাপাশি বিশ্বকে আরও ভাল জায়গায় নিয়ে যায়। ওডিশার বেহরামপুরের এই ব্যক্তি অবশ্যই তাদের একজন। নাগেশু পাত্র’র উদারতা মুগ্ধ করেছে সকলকে। রাতে কুলির কাজ করে সকালে দুঃস্থ, পিছিয়ে পড়া ছেলেমেয়েদের শিক্ষাদান করেন তিনি। তার এই মহৎ কর্মকাণ্ডকে কুর্নিশ জানিয়েছেন সকলেই। তার এই কাহিনী এখন রীতিমত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

সংবাদ সংস্থা এএনআই টুইটারে শেয়ার করেছে বেশ কিছু ছবি, ছবিতে দেখা যাচ্ছে নাগেশু দিনের বেলায় স্টেশনে কুলির কাজ করছেন। রাতে তিনি পিছিয়ে পড়া শিশুদের পড়াচ্ছেন। ৩১ বছর বয়সী এই ব্যক্তি একটি বেসরকারি কলেজেও পার্ট টাইম হিসেবেও শিক্ষকতা করেন।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি প্রায় ১২১ বছর ধরে এখানে কাজ করছি। রাতে আমি কুলির কাজ করি এবং দিনের বেলা আমি পড়াই। এই একই ভাবে আমি পড়াশোনাও করেছি। ২০০৬ সালে আমার পড়াশুনা বন্ধ হয়ে যায় এবং ২০১২ সালে আবার আমি আমার পড়াশুনা শুরু করি। কুলির কাজ করেই আমি এম.এ সম্পন্ন করি,” । পোস্টটি ৮১ হাজারেরও বেশি ভিউ এবং হাজার হাজার প্রতিক্রিয়া পেয়েছে। লোকেরা দরিদ্র শিশুদের সাহায্য করার জন্য ওই ব্যক্তির প্রশংসা করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: This odisha man works as a coolie by day and a teacher for underprivileged kids at night read his inspiring story