কী রয়েছে এই লক্ষ-লক্ষ টাকার দামের রাখিতে? জানলে চোখ কপালে উঠবে!

একটা রাখির দাম জানেন কত?

কী রয়েছে এই লক্ষ-লক্ষ টাকার দামের রাখিতে? জানলে চোখ কপালে উঠবে!
একটা রাখির দাম লক্ষ লক্ষ টাকা? কী রয়েছে এই রাখিতে, জানুন!

রাখি বন্ধন উৎসব উপলক্ষে জমে উঠেছে বাজার। ভাই-বোনের সম্পর্ককে এক সুতোয় গাঁথার উৎসব এই রাখি পুর্ণিমা। শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে পালন করা হয় রাখি পূর্ণিমা। শুধু বহু যুগ ধরে নয়, পুরাণেও রাখি বন্ধনের মাধ্যমে ভাই-বোনের সম্পর্কের উদযাপন হয় এই দিনে। রাখি বন্ধন উৎসবে ভাইয়ের হাতে রাখি পরিয়ে দেওয়ার সঙ্গে ভাই-বোন একে অপরকে উপহারও দিয়ে থাকেন। প্রতি বছর শ্রাবণ মাসের এই বিশেষ দিনে বোন ভাইকে রাখী বেঁধে দেয় এবং ভাই বোনকে রক্ষা

হিন্দু ক্যালেন্ডার উপলক্ষে রাখি বন্ধন উৎসবের (রাখি বন্ধন ২০২২) বিশেষ তাৎপর্য রয়েছে। এই বছর এই উৎসব পালিত হবে ১১ আগস্ট ২০২২ অর্থাৎ আগামীকাল। এই দিনে বোনেরা তাদের ভাইয়ের হাতে রাখি বেঁধে তাঁদের মঙ্গল কামনা করেন। এর সঙ্গেই তিনি দীর্ঘ এবং সুখী জীবনের জন্য কামনা করেন এবং ভাইরা তাদের বোনকে আজীবন রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে থাকেন। রাখি বন্ধন উৎসব যতই ঘনিয়ে আসছে, ততই রঙিন রাখিতে ভরে উঠেছে বাজার। ২০ টাকা থেকে হাজার টাকার রাখি বাজারে বিক্রি হচ্ছে, কিন্তু সবচেয়ে দামি রাখির দাম কত জানেন? 

ভারতের সবচেয়ে দামি রাখি বিক্রি হচ্ছে গুজরাটের সুরাট শহরে। এই রাখির দাম শুনলে আপনার চোখ কপালে উঠবে।  এই রাখির দাম ৫ লাখ টাকা। এই রাখি সোনা, ডায়মন্ড, প্লাটিনাম দিয়ে তৈরি। এই রাখিটি দেখতে একটি গহনার মতো এবং এর দাম এবং সৌন্দর্য এখন রীতিমত আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে।

আরও পড়ুন: [ চুরির আগে দেবতাকে সষ্টাঙ্গে প্রণাম, মুহূর্তেই গায়েব লক্ষাধিক টাকার অলঙ্কার ]

দামি রাখি বিক্রি হচ্ছে সুরাটে

সুরাটের এই জুয়েলারি দোকানে হাজার হাজার টাকা থেকে লক্ষাধিক রাখি বিক্রি হচ্ছে। এর মধ্যে রয়েছে ৫ লাখ টাকা পর্যন্ত মূল্যের রাখি। সোনা, প্ল্যাটিনাম, হীরার মতো অনেক দামি ধাতু ব্যবহার করা হয়েছে ৫ লাখ টাকার রাখি তৈরিতে।

সারাদেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই রাখির দাম। এর পাশাপাশি সুরাটের এই গহনার দোকানে আরও অনেক ধরণের রাখি রয়েছে। এই রাখি সোনা ও রূপা দিয়ে তৈরি। জুয়েলারি দোকানের মালিক দীপক ভাই চোকসি এএনআইকে বলেছেন যে ভাইরা সাধারণ দিনে গয়না হিসাবে এই রাখি ব্যবহার করতে পারেন। পাশাপাশি দোকানের মালিক জানান, এখানে ৪০০ থেকে ৫ লাখ টাকার রাখি বিক্রি হচ্ছে।

ধীরে ধীরে পাল্টে যাচ্ছে উৎসব উদযাপনের ধরন

একটা সময় ছিল যখন ভারতে বোনেরা তাদের ভাইয়ের হাতে রেশমের সুতো বেঁধে রাখি উৎসব পালন করত, কিন্তু সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এই উৎসবের অর্থও বদলে গেছে। এখন বাজারে অনেক ধরনের অভিনব রাখিও পাওয়া যায়, যার দাম লাখ টাকা। এর পাশাপাশি এই উৎসবে ভাই বোনদের উপহার দেওয়ার পদ্ধতিতেও এসেছে বড় ধরনের পরিবর্তন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: This surat shop is selling indias most expensive rakhi check its jaw dropping price

Next Story
চুরির আগে দেবতাকে সষ্টাঙ্গে প্রণাম, মুহূর্তেই গায়েব লক্ষাধিক টাকার অলঙ্কার