scorecardresearch

বড় খবর

‘কুমড়ো দিয়ে বেগুনি তৈরি করা যায়’, হাসিনার মন্তব্যে হাসির রোল নেটদুনিয়ায়

মন্তব্যটি ভাইরাল হয় নেটদুনিয়ায়। আর তা ভাইরাল হতেই হাসির রোল উঠতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়।

‘কুমড়ো দিয়ে বেগুনি তৈরি করা যায়’, হাসিনার মন্তব্যে হাসির রোল নেটদুনিয়ায়
‘কুমড়ো দিয়ে বেগুনি তৈরি করা যায়’ হাসিনার মন্তব্যে হাসির রোল নেট দুনিয়ায়

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বক্তৃতা রাখার সময় একটি মজার মন্তব্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছেন। সংসদ অধিবেশন চলাকালীন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম হঠাৎ বৃদ্ধির বিষয়ে বক্তব্য দেওয়ার সময় শেখ হাসিনা বলেন, “আপনি বেগুনি রান্নার জন্য সহজলভ্য অন্যান্য সবজি ব্যবহার করতে পারেন। আমরা তাই করি। কুমড়ো দিয়ে বেগুনি তৈরি করা যায় এবং আমরা তা করি।”

তার এই বক্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাকে ঘিরে মানুষের মধ্যে ক্ষোভ দানা বেঁধেছে। এমনিতেই বেগুনি, চপ আমাদের রাজ্যের মতোই বাংলাদেশেও সমান ভাবে জনপ্রিয়। আর সেই বেগুনি নিয়ে এমন মন্তব্য ‘চপ প্রেমী’ মানুষের ভাবাবেগকে আঘাত করেছে বলে অভিযোগ নেটিজেনদের। এমনিতেই রাজনৈতিক নেতা-নেত্রীদের এমন অনেক মন্তব্যের জন্য তাদের বিতর্কের মুখে পড়তে হয় হামেশাই। এবার সেই তালিকায় যুক্ত হলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেগুনী হল বেগুন বা বেগুন থেকে তৈরি এক ধরনের ভাজা এবং বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের একটি জনপ্রিয় খাবার। সম্পূর্ণ ভিন্ন সবজি দিয়ে কীভাবে বেগুনি তৈরি করা যায়, হাসিনার মন্তব্যের পড়ে অনেকেই তা ভেবে পাননি। মন্তব্যটি ভাইরাল হয় নেটদুনিয়ায়। আর তা ভাইরাল হতেই হাসির রোল উঠতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়।

বাংলাদেশের বাজারে সবজির অগ্নিমূল্য। সেদেশে বেগুনের বর্তমান দাম ১১০ টাকা প্রতি কেজি। স্বভাবতই মূল্যবৃদ্ধির জেরে বিরোধী দল গুলির চাপের মুখে সেদেশের সরকার। অনেকেই প্রধানমন্ত্রীর এহেন মন্তব্য শুনে ক্ষোভে ফেটে পড়েন। কেউ কেউ আবার মজার মিম শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: To battle inflation sheikh hasina tells bangladeshis to replace brinjals with pumpkins during ramzan internet reacts