কুকুর নয়, প্রাক্তনের নামে আরশোলা পোষাই প্রেম দিবসের নতুন ট্রেন্ড!!

প্রাক্তনের নামে আরশোলার নামকরণ করে আপনি যে মহৎ কাজটি করলেন, তার জন্য একটা শংসাপত্র জুটবে আপনার। ওই শংসাপত্র দেখালে চিড়িয়াখানার টিকিটের জন্য ধার্য মূল্যের অর্ধেক দাম দিতে হবে আপনাকে।

By: Updated: February 1, 2019, 11:52:18 AM

প্রেমের মাস পড়ে গেল। মন তো ফুরফুরে থাকবেই। আবার এই সময় মাঝেই সাঝেই মনে পড়ে যাবে ছেড়ে আসা প্রেমের কথা। পুরনো প্রেমের ক্ষেত্রে  ‘স্মৃতি সততই সুখের’ নাও হতে পারে। একেক জনের অভিজ্ঞতা একেক রকম। কেউ সম্পর্ক থেকে বেরিয়ে হাঁফ ছেড়ে বেঁচেছেন, কেউ বা এখনও মরছেন গুমরে গুমরে। তা, এই প্রথম সারির লোকজনদের জন্য অভিনব এক উদ্যোগ নিয়েছে ব্রিটেনের এক চিড়িয়াখানা। তিতিবিরক্ত হয়ে ওঠা প্রাক্তন প্রেমের নামে আরশোলার নাম রাখার সুযোগ করে দিচ্ছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।


প্রাক্তনের ওপর ভীষণ রাগ? কিছুতেই মনের ঝাল মেটাতে পারছেন না? এই প্রেম দিবসে ২ ডলারের বিনিময়ে চিড়িয়াখানার একটা আরশোলার নাম রাখুন ওর নামে। আহা! ভাবতেও সুখ হয়, তাই নয় কি? গোটা একটা বছর প্রাক্তনকে ফোনে খারাপ কথা বলেছেন, বন্ধুদের সঙ্গে আড্ডায় ওর সম্পর্কে গালমন্দ করেছেন, সোশাল মিডিয়ায় ‘ব্লক-আনব্লক’ খেলেছেন, ওর ছবি ছিঁড়ে টুকরো টুকরো করে কমোডে ফ্লাশ করেছেন ইত্যাদি ইত্যাদি…। কিন্তু কিছুতেও শান্তি পাচ্ছিলেন না। এবার পাবেন। খাঁচার ওদিকে বড় বড় তাগড়াই চেহারার আরশোলার পাশে বোর্ডে লেখা থাকবে আপনার প্রাক্তনের নাম। উফফ…কি রোমাঞ্চকর ব্যাপার।


ব্রিটেনের ওই চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, যারা সরাসরি প্রতিশোধ নেওয়ায় বিশ্বাসী নয়, তাদের জন্য এই উদ্যোগ। এর মাধ্যমে যে পরিমাণ আয় হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের, তা চিড়িয়াখানার রক্ষণাবেক্ষণের কাজেই ব্যবহৃত হবে।

এখানেই শেষ নয়, প্রাক্তনের নামে আরশোলার নামকরণ করে আপনি যে মহৎ কাজটি করলেন, তার জন্য একটা শংসাপত্র জুটবে আপনার। ওই শংসাপত্র দেখালে চিড়িয়াখানার টিকিটের জন্য ধার্য মূল্যের অর্ধেক দাম দিতে হবে আপনাকে। এক ঢিলে দুই পাখি মারা হল যে! মনের ঝাল মিটল, আবার সস্তায় চিড়িয়াখানা ঘোরাও হল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Uk zoo name a cockroach after ex valentines day

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং