scorecardresearch

বড় খবর

যুদ্ধে ক্ষতবিক্ষত ইউক্রেন, সমবেদনা জানাতে মেনু থেকে বাদ ‘রাশিয়ান স্যালাড’

ক্যাফের মালিক জানিয়েছেন, ‘তিনি রাশিয়ানদের বিরোধী নন, তিনি যুদ্ধের বিরোধী’।

যুদ্ধে ক্ষতবিক্ষত ইউক্রেন, সমবেদনা জানাতে মেনু থেকে বাদ ‘রাশিয়ান স্যালাড’
কেরালার এক রেস্তোরাঁ মেনুকার্ড থেকে বাদ দিয়েছে রাশিয়ান স্যালাড।

চলছে যুদ্ধ, বারুদের গন্ধে শহরে টেকা যেন দায় হয়ে গিয়েছে। রুশ আগ্রাসনের মুখে পড়ে দেশ ছেড়েছে প্রায় ১৫ লক্ষের বেশি মানুষ। যুদ্ধে নিহত হয়েছেন অসংখ্য সাধারণ মানুষ। বারবার যুদ্ধ বন্ধের আহ্বান করা হয়েছে বিশ্বের একাধিক দেশের তরফে। কিন্তু সেই আবেদন কাজে আসেনি। অবশেষে পোপ ফ্রান্সিসও যুদ্ধ বন্ধের কাতর অনুরোধ জানিয়েছেন। এসবের মধ্যেই কেরালার এক রেস্তোরাঁ মেনুকার্ড থেকে বাদ দিয়েছে রাশিয়ান স্যালাড। এই খবর এখন রীতিমত ভাইরাল নেটদুনিয়ায়। রাশিয়ার আগ্রাসনের রুপ দেখে এই সিদ্ধান্ত জানানো হয়েছে রেস্তোরাঁর তরফে।

কেরালার এক ক্য়াফে কাম রেস্তোরাঁ ইউক্রেনের প্রতি সংহতি জানিয়ে রাশিয়ান স্যালাডকে মেনু থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসনের পর সারা বিশ্বের অনেকগুলো দেশ রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করছে। ফোর্ট কোচির কাশী আর্ট ক্যাফে অ্যান্ড গ্যালারি তাদের মেনু থেকে রাশিয়ান স্যালাড সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর এর মাধ্যমে তারা যুদ্ধের বিরোধিতা করেছে।

এই সেই বিজ্ঞপ্তি

ইউক্রেনের প্রতি সংহতি জানিয়ে রাশিয়ান স্যালাডকে মেনু থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ওই রেস্তোরাঁ। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসনের পর সারা বিশ্বের অনেকগুলো দেশ রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করছে। ফোর্ট কোচির কাশী আর্ট ক্যাফে অ্যান্ড গ্যালারি তাদের মেনু থেকে রাশিয়ান স্যালাড সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর এর মাধ্যমে তারা যুদ্ধের বিরোধিতা করেছে। ক্যাফের বাইরে বার্তা “ইউক্রেনের জনগণের প্রতি সংহতি জানিয়ে আমরা আমাদের মেনু থেকে ‘রাশিয়ান স্যালাড’ সরিয়ে দিয়েছি,” ফোর্ট কোচিতে রয়েছে কাশী আর্ট ক্যাফে এবং গ্যালারি। তারা এমন সিদ্ধান্ত নিয়েছে। যদিও ইন্টারনেট ইউজারদের একটি অংশ এই বিষয়টিকে সমর্থন করেছে। অন্যরা মেনু থেকে রাশিয়ান স্যালাড সরিয়ে নেওয়ার ক্যাফের অবস্থানে খুশি। তবে ক্যাফের মালিক জানিয়েছেন, ‘তিনি রাশিয়ানদের বিরোধী নন, তিনি যুদ্ধের বিরোধী’।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ukraine conflict kerala cafe takes russian salad off menu not against russians