scorecardresearch

বড় খবর

খালি হাতেই ল্যান্ডমাইন সরাচ্ছেন ইউক্রেনীয় যুবক, ভিডিও ভাইরাল

এমন দেশপ্রেম দেখে মুগ্ধ সকলেই।

প্রতীকী ছবি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে একাধিক আবেগ বিহ্বল দেশপ্রেমের ছবি সামনে আসছে। সেখানকার সাধারণ মানুষ খালি হতে রুশ বাহিনীকে রুখতে নেমে পড়ছেন বহু শহরে। বাখম্যাক শহরেও দেখা গিয়েছিল তেমন এক দৃশ্য। চলমান রুশ ট্যাঙ্কের উপর লাফিয়ে উঠে পড়েন এক ব্যক্তি। তাঁকে তোয়াক্কা না করেই এগিয়ে যাওয়ার চেষ্টা করে রুশ ট্যাঙ্ক। এরই মাঝে ভাইরাল হয়েছে এমন এক ভিডিও যা দেখে চমকে উঠেছেন সকলেই। ভিডিওতে দেখা যাচ্ছে প্রাণের ভয় ত্যাগ করে রাস্তায় একটি মাইন দেখতে পান এক ইউক্রেনীয় যুবক। সঙ্গে সঙ্গে তিনি সেটি হাতে করে সরিয়ে দিচ্ছেন। এমন দেশপ্রেম দেখে মুগ্ধ সকলেই।

ইতিমধ্যেই একের পর এক শহরে প্রাণঘাতী হামলা চালাচ্ছে রুশ বাহিনী। আজ সকালেই আবারও খারকিভে প্রাণঘাতী বিস্ফোরণ ঘটালো রাশিয়া। জাইটোমির প্রসূতি হোমে রাশিয়ার বিমান হামলায় ২ জন নিহত হয়েছেন আহত ১৬। রাশিয়া যখন ইউক্রেনের প্রধান শহরগুলিতে বোমাবর্ষণ অব্যাহত রেখেছে তখন জাইটোমিরের একটি প্রসূতি হোমে ভয়ঙ্কর বিমান হামলায় দুজন নিহত এবং ১৬ জন আহত হয়েছে। এদিকে, শক্তিশালী বিস্ফোরণ ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভকে কেঁপে উঠল। শান্তি-আলোচনা ব্যর্থ হওয়ার পর থেকেই ইউক্রেনে হামলার তীব্রতা বাড়িয়ে চলেছে রাশিয়া। একের পর বিমান হানায় তছনছ নয়ে গিয়েছে ইউক্রেনের একাধিক শহর।

এরই মাঝে এক রুশ সেনার তার মাকে লেখা চিঠি প্রকাশ্যে এসেছে। সেখানে তিনি জানিয়েছেন কীভাবে নির্বিচারে সাধারণ মানুষ মারছেন রুশ সেনা। এসবের মাঝে এমন ভিডিও ভাইরাল হতেই, ইউক্রেনের সামগ্রিক পরিস্থিতির কথা শিউরে উঠেছেন সারা বিশ্বের সাধারণ মানুষ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ukrainian man removes landmine with bare hands