scorecardresearch

বড় খবর

যুদ্ধ কেড়েছে পা, হাসপাতালেই মনের মানুষকে বিয়ে করলেন ইউক্রেনীয় নার্স

হাসপাতালেই সম্পন্ন হয় তাদের বিয়ের অনুষ্ঠান।

২৭ মার্চ লাইসিচানস্ক শহরে তার ভালবাসার মানুষটির সঙ্গে ফেরার সময় রুশ মিসাইল হানায় বাদ যায় তার দুটি পা।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ঘরছাড়া প্রায় ১ কোটি মানুষ। এমনটাই জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ। যুদ্ধ মাথায় নিয়ে প্রাণ বাঁচাতে যারা আশ্রয় নিয়েছেন বাঙ্কারে। কখনও রুশ মিসাইল হানায় তারাই উঠে এসেছেন খবরের শিরোনামে। কিয়েভের শহরতলি এলাকায় একের পর এক বিস্ফোরণের তাসের ঘরের মত ভেঙ্গে পড়েছে বহুতল। কিয়েভ ছাড়াও লিভ, ওডেসা, মাইকোলেভ, পোলটাভা-সহ একাধিক শহর পরিণত হয়েছে ধ্বংসস্তুপে। রক্তাক্ত হয়েই চলেছে একের পর এক ইউক্রেনীয় শহর।   

তার মাঝেই এমন কিছু ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যা বিশ্ববাসীর চোখের কোনায় নিয়ে এসেছে একবিন্দু জল। ঠিক সেইরকম এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রুশ মিসাইল হানায় একটি পা বাদ পড়ে এক তরুণীর। দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকার পর সুস্থ হয়ে তার ভালবাসার মানুষকে বিয়ে করলেন সেই হাসপাতালেই। এমনই এক মর্মস্পর্শী ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

সংবাদসংস্থার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে ওই তরুণী পেশায় একজন নার্স। সকলেই যখন রুশ হানা থেকে বাঁচতে প্রাণভয়ে বাঙ্কারে আশ্রয় নিয়েছেন তখন সাহসের সঙ্গে তার কর্তব্য করে গেছেন ওই নার্স। সেবা করেছেন হাজার হাজার আহত মানুষকে। জানা গিয়েছে ওই নার্সের নাম ওকসানা।

২৭ মার্চ লাইসিচানস্ক শহরে তার ভালবাসার মানুষটির সঙ্গে ফেরার সময় রুশ মিসাইল হানায় বাদ যায় তার দুটি পা। উড়ে যায় হাতের দুটি আঙ্গুলও। ভর্তি করা হইয় হাসপাতালে। চারটি অপারেশনের পর প্রাণে বাঁচেন তিনি। প্রেমিকার এমন পরিস্থিতিতে পাশে এসে দাঁড়ান প্রেমিক। বিয়ে করার প্রস্তাব দেন প্রেমিকাকে।

হাসপাতালেই সম্পন্ন হয় তাদের বিয়ের অনুষ্ঠান। বিয়ে উপলক্ষে সেক সহকর্মী কেকের ব্যবস্থা করেন। এর পাশাপাশি, সাদা গাউনে সেজে উঠেছিলেন ওকসানা। চোখে তখন তার আগামীর স্বপ্ন। যুদ্ধের ক্ষত ভুলে বেঁচে থাকার লড়াই। বিয়ে উপলক্ষে এক ভিডিও ভাইরাল হয়েছে নেটিদুনিয়ায়।

ইউক্রেনের তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয় লভিভের হাসপাতালের বিয়ের অনুষ্ঠানের সেই ভিডিও টুইট করেছেন। একজন লিখেছেন এই ধরণের ভিডিও যুদ্ধের মাঝেও বেঁচে থাকার অনুপ্রেরণা দেয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ukrainian nurse lost both legs landmine blast shares first dance husband