scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কিয়েভের রাস্তায় বন্দুক হাতে শান্তির গান গেয়ে ভাইরাল জনপ্রিয় ‘রকস্টার’

আগ্নেয়াস্ত্র হাতে সেন্ট্রাল কিয়েভের এক খালি রাস্তায় গান গাইতে দেখা যায় তাঁকে।

কিয়েভের রাস্তায় বন্দুক হাতে শান্তির গান গেয়ে ভাইরাল জনপ্রিয় ‘রকস্টার’
ইউক্রেনীয় গায়ক আন্দ্রি খলিভনিউকের এই ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

রুশ (Russia) আগ্রাসনে বিধ্বস্ত ইউক্রেন (Ukraine Crisis)। দেশজুড়ে বারুদের গন্ধ। আকাশে পাক খাচ্ছে রাশিয়ার যুদ্ধবিমান। মুহুর্মুহু বিস্ফোরণে কেঁপে উঠছে চারপাশ। মাথার ওপর দিয়ে উড়ে চলেছে মিসাইল। একের পর এক বহুতল তাসের ঘরের মত ভেঙ্গে পড়েছে। প্রাণ বাঁচাতে বাঙ্কারে আশ্রয় নিতে হয়েছে সাধারণ মানুষকে। যুদ্ধের পাঁচদিন। রুশ সেনার হাতে নিজেদের কোন মতেই সমর্পণ করতে না রাজ ইউক্রেন।

রাশিয়া যত আগ্রাসী হচ্ছে ততই সিঁদুরে মেঘ দেখছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি সোমবার ইউরোপিয়ান ইউনিয়নের কাছে আবেদন করেছেন, দ্রুত যেন তাদের সদস্যপদ দেওয়া হয়। তিনি এও জানিয়েছেন, রাশিয়ার বিরুদ্ধে লড়াই করতে প্রয়োজনে সামরিক অভিজ্ঞতা সম্পন্ন জেলবন্দিদের মুক্তি দেবেন। ইতিমধ্যেই ১৮থেকে ৬০ বছর বয়সীদের মধ্যে আগ্নেয়াস্ত্র তুলে দেওয়ার কথাও ঘোষণা করেছে ইউক্রেন প্রশাসন। কোন মতেই রাশিয়ার কাছে আত্মসমর্পণ করা যাবে না।

এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ভিডিও। সেখানে দেখা যাচ্ছে কাঁধে আগ্নেয়াস্ত্র নিয়ে শান্তির গান গাইছেন ইউক্রেনের এক রকস্টার। বুমবক্স ব্যান্ডের ইউক্রেনীয় গায়ক আন্দ্রি খলিভনিউকের এই ভিডিও ভাইরাল হতেই তোলপাড় সোশ্যাল মিডিয়ায়। দেশকে রুশ আগ্রাসনের হাত থেকে বাঁচাতে স্ব-ইচ্ছায় নিজেই কাঁধে তুলে নিয়েছেন আগ্নেয়াস্ত্র।

আর সেই আগ্নেয়াস্ত্র হাতে সেন্ট্রাল কিয়েভের এক খালি রাস্তায় গান গাইতে দেখা যায় তাঁকে। রাস্তায় বন্দুক হাতে আন্দ্রিকে “দ্য রেড ভিবার্নাম ইন দ্য মিডো” শিরোনামের একটি লোকগান গাইতে দেখা যায়। যাতে ছিল যুদ্ধ বিরতির বার্তা। এই ভিডিও ভাইরাল হতেই তাতে ২ লক্ষের বেশি ভিউ হয়েছে। সেই সঙ্গে একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে শেয়ার করা হয়েছে এই ভিডিও।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ukrainian rockstar on military duty sings on deserted kyiv street in viral video