scorecardresearch

বড় খবর

হোলির দিনে ভাইরাল রামধনু রঙের ইউক্যালিপটাস গাছ, রঙের ছটায় মুগ্ধ নেটিজেনরা

রঙের দিনে রঙিন এই গাছ দেখে অভিভূত সকলেই।

রঙের দিনে রঙিন এই গাছ দেখে অভিভূত সকলেই।

হোলির দিনে রামধনু রঙের গাছের ছবি ভাইরাল নেটদুনিয়া। অবাক নেটিজেনরা। এর আগে এমন গাছ কেউ কখনও দেখেছেন বলে মনে করতে পারছেন না। এক ঝলক দেখে মনে হবে, যেন তুলি দিয়ে কেউ গাছের গায়ে রঙ করেছেন। ক্যানভাস ভেবে গাছের গায়ে এঁকেছে রঙিন ছবি। প্রকৃতির এই অপূর্ব সৃষ্টি দেখে মুগ্ধ নেটিজ়েনরা। ভারতীয় বন বিভাগের এক আধিকারিক সুশান্ত নন্দা এই গাছের ছবি টুইটারে শেয়ার করেছেন। যা দেখে মুগ্ধ নেটিজেনরা। ১৫ মার্চ এই ছবি টুইটারে ভাইরাল হতেই ঝড়ের বেগে ছড়িয়ে পড়েছে এই বাহারি রঙের গাছের ছবি।

ছবি টুইটারে শেয়ার করে আইএফএস অফিসার সুশান্ত নন্দা লিখেছেন, এই রামধনু ইউক্যালিপটাস গাছ হল একমাত্র ইউক্যালিপটাস গাছ যা উত্তর গোলার্ধ অঞ্চলে পাওয়া যায়। বিশ্বের সবচেয়ে রঙিন গাছ বলা হয় এই রামধনু ইউক্যালিপটাস গাছকে। প্রতি ঋতুতে যখন এই ইউক্যালিপটাস গাছের ছাল পড়ে যায় এবং নীচের নতুন ছাল প্রকাশিত হয়, তখনই এই রামধনু রঙের প্রভাব লক্ষ্য করা যায়।

প্রকৃতির এমন অনন্য সৃষ্টি দেখে মুগ্ধ হয়েছেন সকলেই। কেউ বলছেন, একনজরে এই গাছ দেখলে মনে হবে যেন শিল্পী ক্যানভাসে নানা রঙ নিয়ে খেলেছেন। কেউ বা বলছেন প্রকৃতির অনন্য সৃষ্টি, একদম ইউনিক পেন্টিং। সাধারণ ভাবে বলা হয় রোদ থাকাকালীন বৃষ্টি হলে তা থামার পর আকাশে রামধনু দেখা যায়। আর এবার হোলির সময়েই এই অভিনব রামধনু রঙের ইউক্যালিপটাস গাছের ছবি দেখে একদম তাজ্জব হয়ে গিয়েছে নেটিজ়েনরা। ইতিমধ্যেই এই ছবিতে লাইকের বন্যা বয়ে গিয়েছে। রঙের দিনে রঙিন এই গাছ দেখে অভিভূত সকলেই।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: United colours of nature ifs officer shares picture of rainbow eucalyptus