বড় খবর

দাবানলে বিধ্বস্ত উত্তরাখণ্ড, আগুন নেভাতে গিয়ে মন্ত্রী যা করলেন, হাসির রোল নেটদুনিয়ায়

কী এমন করলেন মন্ত্রী যা নিয়ে তোলপাড় নেটিজেনরা?

হড়পা বানের পর এবার দাবানলে বিধ্বস্ত উত্তরাখণ্ড। গত ছয় মাসে হাজারের বেশি দাবানলের ঘটনা ঘটেছে পাহাড়ি রাজ্যে। গত রবিবার ৪৫টি জঙ্গলে নতুন করে আগুন লেগেছে। দাবানল নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে দেবভূমির প্রশাসন। কিন্তু এসবের মধ্যে রাজ্যের বনমন্ত্রী যা করলেন, তা নেটদুনিয়ায় নজর তো কেড়েইছে, সেইসঙ্গে হাসির রোলও উঠেছে। কী এমন করলেন মন্ত্রী যা নিয়ে তোলপাড় নেটিজেনরা?

একটি ৩০ সেকেন্ডের ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে। সেখানে দেখা যাচ্ছে, বনমন্ত্রী হরক সিং রাওয়াত একটি শুকনো গাছের ডাল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন। আর তা ক্যামেরাবন্দি করছেন সাংবাদিকরা। অবশ্যই মন্ত্রীর আর্জিতে। কিন্তু শুকনো ডালপালা দিয়ে আগুন নেভাতে গিয়ে আরও বিপদ ডেকে আনছিলেন মন্ত্রী। যা দেখে হাসির রোল নেটদুনিয়ায়।

গত জানুয়ারি মাস থেকে একের পর এক দাবানলের খবর পাওয়া গিয়েছে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশের কুল্লু উপত্যকা, নাগাল্যান্ড-মণিপুর সীমান্তে জৌকু উপত্যকায়। কেন বারবার প্রকৃতি আগুনের গ্রাসে আসছে তা নিয়ে চিন্তিত পরিবেশবিদ থেকে শুরু করে বনমন্ত্রক। তবে বেশিরভাগ ক্ষেত্রেই মানুষই দায়ী এই দাবানলের জন্য।

উত্তরাখণ্ড সম্প্রতি যে দাবানল ছড়িয়েছে তা কয়েক হেক্টর বনভূমি ছারখার করে দিয়েছে। বিপদে বন্যপ্রাণ। জাতীয় বিপর্যয় মোকাবিলা দল নামাতে হয়েছে দাবানল আয়ত্তে আনতে। বায়ুসেনার চপারে করে জল ঢালা হচ্ছে আকাশ থেকে। বনমন্ত্রীও সপার্ষদ জঙ্গলে গিয়েছিলেন পরিস্থিতি খতিয়ে দেখতে। তবে তিনি এমন কাজ করবেন কে তা জানত!

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uttarakhand minister harak singh rawat tries to douse forest fire with a bush video viral

Next Story
৪৭ দিন ধরে এভারেস্ট সাফাই অভিযান, ২.২ টন আবর্জনা সাফ করলেন পর্বতারোহীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com