scorecardresearch

বড় খবর

জেসিবি চালাচ্ছে পাঁচ বছরের খুদে, শেওয়াগ মুগ্ধ হতেই সমস্যা অন্যত্র

পাঁচ বছরের শিশু অবলীলায় জেসিবি মেশিন চালানোর ভিডিও ভাইরাল করলেন শেওয়াগ। তার পরে তিনি নিজেই সমালোচনার মুখে।

বয়স মাত্র পাঁচ বছর। এই বয়সেই পাকাপোক্তভাবে জেসিবি মেশিন চালাচ্ছে। বালিও তুলছে। পাঁচ বছরের রাজেশের এমন নিখুঁত দক্ষতা দেখেই টুইটারে সেই ভিডিও শেয়ার করেছেন স্বয়ং বীরেন্দ্র শেওয়াগ।

ক্যাপশনে প্রাক্তন তারকা ক্রিকেটার লিখেছেন, “জেসিবি মেশিনের মাটি কাটা দেখে আপনিও হয়ত থেমে থাকবেন মাঝে মাঝে। ভিড় করেও থাকবেন। তবে আপনি এমনটা কিন্তু দেখেননি এখনো। প্রতিভা এবং আত্মপ্রত্যয়ী হলে যে কী করা যায়, তার স্বার্থক উদাহরণ এই ভিডিও। এত অল্প বয়সে কাউকে এমনটা করতে মোটেই পরামর্শ দেব না। তবে এই ভিডিও দেখে তালি দেওয়া থামাতেই পারছি না।”

বীরেন্দ্র শেওয়াগ ১২২ মিনিটের যে ভিডিও শেয়ার করেছেন, তাতে দেখা যাচ্ছে, একজন পাঁচ বছরের বাচ্চা টিকে জিজ্ঞাসা করছেন সে এই মেশিন চালাতে পারছে কিনা! আলতো করে হেসে সেই শিশু এবার জেসিবি মেশিনে চড়ে নিখুঁতভাবে প্রশিক্ষিত অপারেটরের মত সেই যন্ত্র-যান চালাচ্ছে। একটু দূরে গিয়ে বালিও তুলে দেখিয়ে দেয় সে।

 

সেই ভিডিওর ব্যক্তির মতই এরপরে বাকরুদ্ধ হয়ে যান সুপারস্টার ক্রিকেটার। নজফগরের নবাব এমন ভিডিও শেয়ার করার পরেই সেই ভিডিও ভাইরাল। ইতিমধ্যেই সেই ভিডিওটি টুইটারে ৮০০০ লাইক পেয়েছে।

ঘটনা হল, শিশুর এই জেসিবি চালানোর ভিডিও শেয়ার করার পরে বেশ কিছু নেটিজেন তাঁকে সমালোচনা করতেও ছাড়েননি। বাচ্চাদের এমন ঝুঁকিপূর্ণ কাজে উৎসাহিত করা উচিত নয় জেনেও শেওয়াগ কেন এই ভিডিও প্রমোট করলেন তা বলা হয়েছে তাঁকে। ক্রিকেটারকে সামাজিক দায়িত্বের কথাও স্মরণ করে দিয়েছেন অনেকে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Video kid effortlessly driving jcb machine sehwag cannot stop applauding