চলছে লকডাউন, লাঠিকে তেল আর স্যানিটাইজার মাখিয়ে প্রস্তুত করছে পুলিশ

দেখা যাচ্ছে তারা স্যানিটাইজার ও তেল মাখিয়ে তৈরি করছে লাঠি।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Published: March 26, 2020, 4:28:40 PM

করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য ভারত সরকার ২১ দিন বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে। ২১ দিনের ‘লকডাউন’ পালন করতে কঠর হয়েছে পুলিশ প্রশাসন। অকারনে রাস্তায় বেরোলেই বেধড়ক মারছে পুলিশ। এমনই বেশকিছু ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এ বিষয়ে অবশ্য অনেকে দ্বিমত প্রকাশ করেছেন। অনেকেই জানিয়েছেন, ‘এরকম নির্মমভাবে মারার কোন মানে হয়না’। আবার অনেকে মন্তব্য করেছে, ‘এমনটাই করা উচিত। নির্দেশ কেন পালন করবে না দেশের নাগরিক’।

মঙ্গলবারের ঘোষণায় প্রধানমন্ত্রী স্পষ্ট জানিয়েছিলেন, “আপনাকে বাঁচাতে আপনার পরিবারকে বাঁচাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। অত্যাবশ্যকীয় পণ্য কিনতে যাওয়া ও জরুরি প্রয়োজন না পড়লে বাড়ি থেকে বেরোবেন না”। এদিন প্রধানমন্ত্রী সাফ জানিয়েছিলেন, “জনতা কার্ফুর চেয়ে অনেকটাই কঠর হবে এই ২১ দিন”।

এই পরিস্থিতিতে আইপিএস অফিসার পঙ্কজ টুইটারে একটি লাঠির ছবি শেয়ার করেছেন। যেখানে দেখা যাচ্ছে স্যানিটাইজার দিয়ে লাঠি প্রস্তুত করা হচ্ছে। ক্যাপশনে লেখা “সম্পূর্ণ তৈরি”।

একইভাবে, পাঞ্জাব পুলিশ একটি ভিডিও শেয়ার করেছেন, তাতে দেখা যাচ্ছে তারা স্যানিটাইজার ও তেল মাখিয়ে তৈরি করছে লাঠি। প্রসঙ্গত, ভারতের মানুষকে নিরাপদে রাখতেই এই ‘লকডাউন’ জারি করা হয়েছে। পুলিশ অফিসার অনুরোধ করছেন আপনারা নিয়ম মেনে চলুন।

কিন্তু এই পোস্ট অফিসার টুইটার থেকে তুলে নিয়েছেন। কেন এই পোস্ট ডিলিট করা হল, সে বিষয়ে যথাযথ ব্যাখ্যা দেননি আইপিএস অফিসার।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Video of cops sanitising lathis to school people flouting lockdown goes viral

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X