scorecardresearch

বড় খবর

খাঁচায় বসে সুখটান, ওরাং ওটাংয়ের ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা

একেবারেই পায়ের ওপর পা তুলে মানুষের কায়দায় দু আঙ্গুলের মাঝে সিগারেটটিকে নিয়ে সেটিতে টান মারতে দেখা গেছে।

Orangutan smoking, Smoking Orangutan, Orangutan zoo smoking, Orangutan smoking Vietnam zoo, Saigon zoo Orangutan smoking, Orangutan smoking video
চিড়িয়াখানায় নিজের এনক্লেভে বসেই সুখটান দিচ্ছে একটি ওরাং ওটাং।

আচ্ছা বলতে পারেন ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর জানার পরও মানুষজন কেন সিগারেট খান? ধূমপান শরীরের পক্ষে ক্ষতিকর। ক্যান্সার ডেকে আনে। সবাই জানে। তবুও সিগারেটের বিক্রি কখনও কমে না। তবে এই ‘ধূমপান’ কিন্তু সত্যিই ভাল! এই ‘ধূমপান’ কমিয়ে দেবে আপনার মৃত্যুর সম্ভাবনা। হ্যাঁ এমন দাবি উঠে এসেছে এক গবেষণায়। কী বলা হয়েছে তাতে?

সমীক্ষা বলছে, ই-সিগারেট মানবদেহে মৃত্যুর সম্ভাবনা ২১ শতাংশ কমিয়ে দেয়। আর সেই কারণেই তরুণ সম্প্রদায়, পুরুষ-মহিলা নির্বিশেষে এখন ঝুঁকছে ই-সিগারেটের দিকে। তবে অনেকেই মনে করছেন এই সমীক্ষার রিপোর্ট কোন ভাবে ফাঁস হয়েছে। আর তা পোঁছে গেছে হো চি মিন সিটির সাইগন চিড়িয়াখানার  ওরাং ওটাংয়ের কাছে।

সম্প্রতি এক ভিডিও দাবানলের মত ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে হো চি মিন সিটির সাইগন চিড়িয়াখানায় নিজের এনক্লেভে বসেই সুখটান দিচ্ছে একটি ওরাং ওটাং। যা দেখে তাজ্জব হয়ে গিয়েছেন সকলেই। একেবারেই পায়ের ওপর পা তুলে মানুষের কায়দায় দু আঙ্গুলের মাঝে সিগারেটটিকে নিয়ে সেটিতে টান মারতে এবং রিং আকারে ধোঁয়া ছাড়তে দেখা গিয়েছে তাকে। চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে ওরাংওটাংটিকে ভিয়েতনাম থেকে কয়েক মাস আগেই আনা হয়েছে এই চিড়িয়াখানায়।

কিন্তু খাঁচার মধ্যে সিগারেট পেল কী করে? এবিষয়ে চিড়িয়াখানার এক আধিকারিক জানিয়েছেন, কোন এক দর্শক জ্বলন্ত সিগারেট তার দিকে ছুঁড়ে দেয়। সেটাকেই কুড়িয়ে নিয়ে সুখটান দিতে শুরু করে সে। তবে বিভিন্ন পশুপ্রেমি সংগঠন ও মানুষজন এই ঘটনার তীব্র নিন্দা করেছেন সেই সঙ্গে চিড়িয়াখানা কর্মীদেরও তুলোধোনা করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Video of male ape smoking a cigarette in zoo goes viral460996