scorecardresearch

বড় খবর

শেষ কবে হাক্কা নুডলস খেয়েছেন? ভিডিও দেখে তবেই উত্তর দিন

ভিডিওটি দাবানলের মত ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

শেষ কবে হাক্কা নুডলস খেয়েছেন? ভিডিও দেখে তবেই উত্তর দিন

বৃষ্টি হোক বা ঝলমলে রোদদূর, নুডলস আমরা সকলেই খেতে দারুণ ভালবাসি। সকালের ব্রেকফাস্ট হোক অথবা দুপুরের টিফিন, সন্ধ্যার মেনুতে নুডলস অনেকের কাছেই মাস্ট। সম্প্রই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে কারখানায় নুডুলস তৈরির এক ভিডিও। যা দেখে রীতিমত ঝটকা খেয়েছেন নুডলস প্রেমীরা।

নুডুলস অনেক রকমের হয় এবং এটিকে সুস্বাদু করতে বিভিন্ন উপাদান সহযোগে নানাবিধ রেসিপি কমবেশি সকলেরই জানা। বাড়ি হোক অথবা রেস্তোরাঁয় মেনু, নুডলসের রকমারি হরেক মেন্যু আপনার জিভে জল আনবেই। অনেকেই আছেন যারা রাস্তার পাশের স্টলে বিক্রি হওয়া নুডলস খেতেই বেশি পছন্দ করেন। স্ট্রিট-স্টাইলের নুডলসের মজা কিছুটা আলাদাই হয়ে থাকে। যাইহোক, সম্প্রতি যে ভিডিও ভাইরাল হয়েছে তা আপনাকে নুডলস খাওয়ার আগেই একবার হলেও ভাবতে বাধ্য করবে।  

ক্লিপটিতে দেখানো হয়েছে কীভাবে নুডলস তৈরি করা হয় এবং শ্রমিকরা কীভাবে কোন রকম পরিচ্ছন্নতা,স্বাস্থ্যবিধি মানা ছাড়াই অসতর্কতার সঙ্গে তা তৈরি করেন। ভিডিওতে দেখান হয়েছে খালি হাতে ময়দা মাখা থেকে শুরু করে নোংরা পাত্রে রাখা এবং নোংরা মেঝেতে ফেলে রেখে তা শুকানো, নুডলস তৈরির নানান ক্লিপ নেটদুনিয়ায় ভাইরাল। ভিডিওটি টুইট করে একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী জিজ্ঞেস করেছেন, “শেষ কবে আপনি রাস্তার ধারে শেজওয়ান সস সহ চাইনিজ হাক্কা নুডলস খেয়েছিলেন?”

ভিডিওটি দাবানলের মত ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। কেউ কেউ ব্যঙ্গাত্মকভাবে এটিকে “এখন পর্যন্ত সবচেয়ে পরিষ্কার নুডল তৈরির প্রক্রিয়া” বলে অভিহিত করেছেন। একজন ইউজার লিখেছেন ভিডিও দেখে সত্যিই এটি খাওয়া বন্ধ করে দিতে হবে!” টুইটারে একজন ব্যবহারকারী ক্লিপটি শেয়ার করা ব্যবহারকারীদের জিজ্ঞাসা করেছেন, ‘কীভাবে বলতে পারেন যে ভিডিওতে তৈরি নুডুলস শুধুমাত্র স্ট্রিট ফুড সেলাররাই বিক্রি করেন, পাঁচ তারা রেস্তোরাঁয় এই নুডুলুস বিক্রি যে হয়না তার গ্যারান্টি কোথায়’!  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Video of noodles being mass produced goes viral the internet questions their hygiene