scorecardresearch

বড় খবর

জলপাইগুড়ির রাস্তায় জোড়া ক্যাঙারু, ভিডিও ভাইরাল হতেই হতবাক নেটিজেনরা

জলপাইগুড়ির রাস্তায় উদ্ধার জোড়া ক্যাঙারু।

জোড়া ক্যাঙারু উদ্ধার জলপাইগুড়িতে

জলপাইগুড়ির রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ক্যাঙারু। এমন ভিডিও এবার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমন ভিডিও দেখেই চমকে উঠেছেন নেটিজেনরা। কিন্তু অস্ট্রেলিয়া অথবা নিউগিনির রাস্তার বদকে কীভাবে জলপাইগুড়ির রাস্তায় দেখা মিলল ক্যাঙারুর। এই ভেবেই বন কর্তারা অবাক হয়েছেন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও দেখে অবাক হয়েছেন হাজার হাজার মানুষ।

শনিবারই বন দফতরের আধিকারিকরা এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন শিলিগুড়ি শহরের বিভিন্ন এলাকা থেকে তিনটি ক্যাঙারু উদ্ধার করা হয়েছে। তার মধ্যে রয়েছে একটি মৃত ক্যাঙারুও।

এই বিষয়ে বন দফতরের এক আধিকারিক বলেছেন, “উদ্ধার করার পর তিনটি ক্যাঙারুকেই চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। কীভাবে এই ক্যাঙারুগুলি এখানে এসেছে সেই নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। আমাদের সন্দেহ ক্যাঙারুগুলো নেপালে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। তবে পাচারের তত্ত্বও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।”

প্রহমে শহরের রাস্তায় ক্যাঙারু দেখে অবাক হন স্থানীয় বাসিন্দারা। বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাঁর মধ্যে একটি ভিডিওতে লোকালয়ে ক্যাঙারু গুলিকে ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। সেই সঙ্গে রাস্তার ধারে ঘাস খেতে দেখা গিয়েছে।

যদিও এই ভিডিও ভাইরাল হতেই প্রথমেই নেটিজেনরা ভেবেছিলেন ক্যাঙারু দুটি কোন চিড়িয়াখানা থেকে পালিয়ে এসেছে। কিন্তু এক বিবৃতিতে ভারতীয় বন দফতরের এক সিনিয়ার আধিকারিক পারভীন কাসওয়ান বলেন, ‘ক্যাঙারু গুলি কোন চিড়িয়াখানা থেকে পালিয়ে আসেনি তাদের পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। বন বিভাগের তরফে তৎপরতার সঙ্গে সেগুলিকে উদ্ধার করা হয়েছে। তাদের চিকিৎসার জন্য পাঠানো হয়েছে’।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Videos of kangaroos wandering in west bengal stun netizens