গ্রামবাসীদের ছোঁড়া পাথরে গুরুতর আহত বাঘ শাবক, পরে বনকর্মীদের তৎপরতায় উদ্ধার

উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাখানেকের চেষ্টায় ৬ মাস বয়সী দুটি শাবককে উদ্ধার করতে সক্ষম হয়।

tiger cubs
উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাখানেকের চেষ্টায় ৬ মাস বয়সী দুটি শাবককে উদ্ধার করতে সক্ষম হয়।

মধ্যপ্রদেশের সিওনি জেলার একটি গ্রামে সাত-সকালেই হটাত করেই দুটি বাঘ-শাবক নজরে পড়ে গ্রামবাসীদের। দুটি বাঘ শাবককে দেখা মাত্রই উন্মত্ত জনতা ঢিল, পাথর ছুঁড়তে শুরু করে। পাথরের ঘায়ে একটি শাবকের পায়ে গুরুতর চোট লাগে। এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই গ্রামবাসীদের এমন কাজের জন্য নিন্দায় সরব হয়েছেন সেলেব থেকে শুরু করে সাধারণ মানুষজন। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে হাজির হন বন দফতরের আধিকারিকরা। উদ্ধার করা হয় শাবক দুটিকে। পরে চিকিৎসার পরে শাবকদুটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। জানা গিয়েছে পুকুর থেকে জল খেতেই শাবকদুটি গ্রামে ঢোকে। গ্রাম বাসীদের তাড়া খেয়ে শাবকটি ভয়ে কুঁকড়ে যায়।

ওয়াইল্ডলেন্স ইকো ফাউন্ডেশনের তরফে টুইট করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে শাবক দুটিকে দেখে তাদের ওপর ক্রমাগত ইট-পাটকেল ছুঁড়তে শুরু করেন গ্রামবাসীরা। ইটের ঘায়ে একটি শাবকের পায়ে গুরুতর চোট লাগে। আহত অবস্থায় ভিডিওতে সেই শাবককে দেখা যায়। এই ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে, বাঘ শাবকদের উপর পাথর ছুড়ে মারা এবং তাদের আহত করা একটি অমানবিক কাজ শুধু নয় এটি একটি হিংস্র-বর্বর কাজও’। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে পাথরের ঘায়ে একটি শাবকের পা থেঁতলে গিয়েছে। কোন মতে খুঁড়িয়ে খুঁড়িয়ে হেটে এসেই পুকুর পাড়েই লুটিয়ে পড়ে শাবকটি।

আরও পড়ুন: প্রাণের ঝুঁকি নিয়েই পথ কুকুরকে উদ্ধার, ভিডিও ভাইরাল হতেই তোলপাড় নেটদুনিয়া

ঘটনার বিবরণ দিয়ে একটি টুইট ভাইরাল হয়েছে যাতে লেখা হয়েছে, পেঞ্চ ব্যাঘ্র সংরক্ষণের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাখানেকের চেষ্টায় ৬ মাস বয়সী দুটি শাবককে উদ্ধার করতে সক্ষম হয়। চিকিৎসার পর শাবকদুটিকে কানহা টাইগার রিজার্ভে পাঠানো হয়েছে। এদিকে এই ঘটনা ভাইরাল হতেই গ্রামবাসীদের এমন কাজের বিরুদ্ধে মুখ খুলেছেন একাধিক পশুপ্রেমী সংগঠন।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Villagers throw stones at tiger cubs in madhya pradesh viral video enrages internet

Next Story
‘এক লাখি ন্যানো’তে চড়েই তাজ হোটেলে রতন টাটা, অনাড়ম্বর জীবন যাত্রাকে কুর্নিশ নেটদুনিয়ার