scorecardresearch

বড় খবর

এক মিটার দূরত্ব বজায় রেখে লকডাউন ভঙ্গকারীদের আটক করল পুলিশ

লঙ্ঘনকারীকে ধরে দূর থেকে ওই চিমটে দিয়ে কোমড়ে আটকে দিতে হবে। কোমরে চিমটেটি আটকে যাওয়ায় তা ছেড়ে পালাতে পারবেন না লঙ্ঘনকারী।

এক মিটার দূরত্ব বজায় রেখে লকডাউন ভঙ্গকারীদের আটক করল পুলিশ

লকডাউন ভঙ্গ করার প্রবণতার সংখ্যা নেহাতই কম নয়। করোনা সংক্রমণ থেকে বাঁচার একটি মাত্র পথ তা হল, ‘সোশাল ডিসটেন্স’ পালন করা। কিন্ত বহু মানুষ রাস্তায় বেরিয়ে পড়ছে। আর তাদেরকেই ধরপাকড় করে ধরতে হচ্ছে পুলিশকে। লঙ্ঘনকারীর শরীরে যদি কোভিড-১৯ থাকে তাহলে পুলিশের শরীরে সেই সংক্রমণ হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য বিশেষ উপায় বের করেছে চণ্ডীগঢ় পুলিশ। লঙ্ঘনকারীকে দূর থেকেই ধরে ফেলতে পারবে তারা। পালানোর পথ পাবে না।

যন্ত্রের সাহায্যে ধরে ফেলা যাবে লঙ্ঘনকারীকে। চণ্ডীগঢ় পুলিশের ভিআইপি নিরাপত্তা দফতর এই বিশেষ যন্ত্র তৈরি করেছে। শনিবার টুইটারে ওই যন্ত্রের কার্যক্ষমতা সামনে এসেছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একহাতে লম্বা রডের মতো একটি যন্ত্র নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক পুলিশকর্মী। ওই রডের এক প্রান্তে বৃহদাকার চিমটে। অন্য প্রান্তে লিভার। লিভারের সাহায্য়ে চিমটা খোলে এবং বন্ধ হয়। লঙ্ঘনকারীকে ধরে দূর থেকে ওই চিমটে দিয়ে কোমড়ে আটকে দিতে হবে। কোমরে চিমটেটি আটকে যাওয়ায় তা ছেড়ে পালাতে পারবেন না লঙ্ঘনকারী।

দেখুন সেই যন্ত্র…

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Vip security wing of chandigarh police has devised this unique way of tackling non cooperating corona suspects and curfew breakers great equipment great drill