scorecardresearch

অভাবের তাড়নায় স্টেশনের বাইরে ‘দহি কচোরি’ বিক্রি করছে কিশোর, চোখে জল নেটদুনিয়ার

ফুড ব্লগারের সামনে ভিতরে জমে থাকা একরাশ অভিমান বেরিয়ে আসে ১৪ বছরের ছেলের।

Boy selling kachori
মুহূর্তে ভাইরাল হয়েছে ১৪ বছরের এই ছেলের ভিডিও।

সোশ্যাল মিডিয়ায় এর আগেও ভাইরাল হয়েছে একাধিক জীবন সংগ্রামের কথা। কিছুদিন আগেই তেলেঙ্গানার এক ছাত্রের সংবাদপত্র ফেরি করে সংসার চালানোর ইতিকথা ভাইরাল হয়েছে। এবার সোশ্যাল মিডিয়ার সৌজন্যে ভাইরাল, ১৪ বছর বয়সী এক কিশোরের সংসারের হাল ধরার জন্য কঠিন জীবন সংগ্রামের বাস্তব কাহিনি। যা দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটপাড়ার বাসিন্দারা। অনেক সময়ই পরিস্থিতি এমন হয় যে, জীবনের পথ একেবারে নিমেষে ওলটপালট হয়ে যায়। তেমনই সম্প্রতি এক ১৪ বছরের ছেলের জীবনের গল্প।

যেখানে দেখা গিয়েছে, জীবন সংগ্রামে মাত্র এতটুকু বয়সেই নামতে হয়েছে ছোট ছেলেটিকে। এবং এই ভিডিও ফের একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, জীবনের চাকা সব সময় নিজের হাতে থাকে না। মুহূর্তে ভাইরাল হয়েছে ১৪ বছরের এই ছেলের ভিডিও।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে আমেদাবাদের একটি রেল স্টেশনের বাইরে, ঠেলা গাড়ি করে দই কচুরি বিক্রি করছে, ১৪ বছরের কিশোর। যে বয়স স্কুলের ব্যাগ, খাতা, পেন ধরার সেই বয়সেই এই কিশোর দই কচুরি বিক্রিতে ব্যস্ত। এদিকে এই ভিডিও ভাইরাল হতেই সমাজের কঠিন বাস্তব চিত্র দেখে আরও একবার দেখে স্তম্ভিত নেটদুনিয়া।

নাগপুরের ফুড ব্লগার দোয়াস পাথরাবে এই ভিডিও শেয়ার করেন তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে, যা ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। মণিনগর রেল স্টেশনের বাইরে দাঁড়িয়ে একটি ছোট্ট ঠেলাগাড়িতে দই কচুরি বিক্রি করছে। তাকে ঘিরে দাঁড়িয়ে রয়েছে অসংখ্য ক্রেতা। এদিকে দেখা গিয়েছে পাথরাবের সঙ্গে কথা বলার সময় নিজেকে আর ঠিক রাখতে পারে না ১৪ বছর বয়সী এই কিশোর। ভিতরে জমে থাকা একরাশ অভিমান, দুঃখ কষ্ট চোখের জলের মধ্যে দিয়ে বেরিয়ে আসে।  

পাথরাব এই ভিডিও পোস্ট করে লিখেছেন, “এই ছেলেটিকে সাহায্যের জন্য সকলে এগিয়ে আসুন,”। এদিকে মণিনগর রেল স্টেশনের বাইরের অনেকে জানিয়েছেন, তারা শুধুমাত্র ওই কিশোরকে সাহায্যের জন্য তার কাছ থেকে ‘দই কচুরি’ খান, বাড়িতে জলখাবার না খেয়ে। তবে এই ভিডিও ভাইরাল হতেই অজস্র ভিউ হয়েছে ভিডিওতে, সকলেই এই কিশোরের কঠিন জীবন সংগ্রামের বাস্তব ইতিকথা দেখে আবেগতাড়িত হয়ে পড়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral 14 years old boy sell dahi kachuri in ahmedabad goes viral in internet