বড় খবর

সম্প্রীতির ভারতবর্ষ! মহাভারতের টাইটেল ট্র্যাক গেয়ে নজির মুসলিম বৃদ্ধের, ভাইরাল ভিডিও

এক মিনিটেরও বেশি সময় ধরে এই গান তিনি গেয়ে মুগ্ধ করেছেন আসমুদ্র হিমাচলকে।

ধর্মের বেড়াজাল টপকে ঐক্যের বার্তা দিতে এক বৃদ্ধ মুসলিমের গাওয়া মহাভারত ধারাবাহিকের টাইটেল ট্র্যাক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর মহাভারতের এই গান মুসলিম বৃদ্ধের কন্ঠে ভাইরাল হতেই স্বভাবতই তা আবেগতাড়িত করে তুলেছে নেটিজেনদের। অনেকেই বলেছেন, “বিভেদের মাঝে ঐক্যের এ এক অনন্য উদাহরণ”। অনেকেই আবার কিছুটা নস্ট্যালজিক হয়ে পড়েছেন।

ভারতের প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার ডা, এস ওয়াই কুরেশির শেয়ার করা, এই ভিডিও ভাইরাল হতেই তা সোশ্যাল মিডিয়ায় দাবানলের মত ছড়িয়ে পড়েছে। এবং সকলেই উপভোগ করেছেন এই গান। তিনি এই ভিডিও শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “বাধাধরা বিষয় থেকে সম্পূর্ণ ভিন্ন”।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে এক মুসলিম বৃদ্ধ মহাকাব্যিক পৌরাণিক শো’ মহাভারতের মহেন্দ্র কাপুরের গাওয়া টাইটেল ট্র্যাকটি গাইছেন, আর তাঁকে ঘিরে সেই গান বেশ কয়েকজন মনোযোগ সহকারে শুনছেন। গান গাইতে গাইতে কিছুটা আবেগতাড়িত হয়ে গানের মাঝে শঙ্খধ্বনি দিতেও দেখা যায় বয়স্ক মানুষটিকে।

এক মিনিটেরও বেশি সময় ধরে এই গান তিনি গেয়ে মুগ্ধ করেছেন আসমুদ্র হিমাচলকে। তাঁর এই গান নেটিজেনদেরও নস্ট্যালজিক করে তুলেছে। আটের দশকের শেষে এবং নয়ের দশকের গোড়ায় রামায়ণ এবং মহাভারত টেলিভিশন শো উপভোগ করতে আট থেকে আশি সকলেই প্রতি রবিবার টেলিভিশনের সামনে বসতেন এবং উপভোগ করতেন ভারতের ঐতিহাসিক পুরাণ কথা। সেই সময়ের কথা স্মরণ করিয়ে এই বৃদ্ধ মুসলিম মানুষটির গান ভাইরাল হতেই জাত, ধর্ম, বর্ণের গোঁড়ামি ভুলিয়ে দিয়ে সমগ্র ভারতবাসীকে এক ঐক্যের বার্তা দিয়েছেন।

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই তাতে ইতিমধ্যেই কয়েক হাজার ভিউ হয়েছে। অনেকেই এই ভিডিও দেখে কিছুটা নস্ট্যালজিক এবং আবেগতাড়িত হয়ে পড়েছেন। কেউ কেউ তাদের কমেন্টে উল্লেখ করেছেন, “এটাই ভারতের আসল সংস্কৃতি”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral a mulsim man rendition of iconic mahabharat title song goes viral

Next Story
বিয়ের দিন খিদের চোটে এ কী কাণ্ড করলেন নতুন বউ!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com