scorecardresearch

বড় খবর

সিইও পদে আসীন ভারতীয় বংশোদ্ভূত পরাগ, মজার মিমের বন্যা Twitter জুড়ে

এদিকে টুইটারের সিইও পদে পরাগের আসীনের পর থেকে টুইটার জুড়ে শুধুই শুভেচ্ছা বার্তা এবং মজার মিমে ভরে উঠেছে।

সিইও পদে আসীন ভারতীয় বংশোদ্ভূত পরাগ, মজার মিমের বন্যা Twitter জুড়ে
বিশ্বের জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট Twitter-এর সিইও পদ থেকে জ্যাক ডরসি পদত্যাগ করার পর তাঁর স্থলাভিষিক্ত হলেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল।

জনপ্রিয় সার্চ ইঞ্জিন সংস্থা Google-র বর্তমান চেয়ারম্যান হলেন সুন্দার পিচাই। এইবার আরও একটি গুরুত্বপূর্ণ সংস্থার CEO পদে নির্বাচিত হলেন আরও একজন ভারতীয়। সম্প্রতি টুইটারের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পরাগ আগরওয়াল (Parag Agrawal)। এতদিন তিনি টুইটারের CTO পদে নিযুক্ত ছিলেন। প্রায় দশ বছর ধরে টুইটারের সাথে যুক্ত রয়েছেন তিনি। টুইটারের বোর্ড মিটিংয়ে পরাগ আগরওয়ালকে (Parag Agrawal) চেয়ারম্যান হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গুগলের চেয়ারম্যান সুন্দার পিচাইয়ের মতন টুইটারের বর্তমান সিইও কিন্তু আইআইটি প্রাক্তনী।

মুম্বাইয়ের ইন্ডিয়ান ইন্সটিউটস অফ টেকনোলজি (IIT) থেকে M-Tech করার পর ক্যালিফোর্নিয়ার Standford ইউনিভার্সিটি থেকে ডক্টরেট করেন। নেটওয়ার্কিং এবং আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বিভাগের ওপর কাজের অভিজ্ঞতা রয়েছে তার। পরাগ আগরওয়ালের আগে টুইটারের চেয়ারম্যান ছিলেন জ্যাক ডরসে। প্রথমে তিনি টুইটারের কো- ফাউন্ডার হিসেবে কাজ করতেন। পরে CEO পদে নির্বাচিত হন। টুইটার ছাড়বার আগে জ্যাক ডরসের তরফে সমস্ত কর্মীদের ইমেইল পাঠানো হয়। যেখানে তিনি ভবিষ্যতে টুইটারকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শুভকামনা জানান। পাশাপাশি নতুন সিইও পরাগ আগরওয়ালকে অভিনন্দন জানান এবং তার কাজের ওপরে যে জ্যাক ডরসের বিশ্বাস রয়েছে তাও উল্লেখ করেন। প্রসঙ্গত, এক্স আইআইটিয়ান পরাগ আগরওয়াল ২০১১ সালে টুইটারে জয়েন করেন। এর আগে তার Yahoo, Microsoft এবং A&T Lab –র মতো সংস্থায় কাজের অভিজ্ঞতা রয়েছে। ২০১৮ সালে তাকে টুইটারের CTO পদে সিলেক্ট করা হয়।

এদিকে টুইটারের সিইও পদে পরাগের আসীনের পর থেকে টুইটার জুড়ে শুধুই শুভেচ্ছা বার্তা এবং মজার মিমে ভরে উঠেছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একটি অংশ হাস্যকর এবং মজার মিম টুইটারে শেয়ার করেছেন। সিইও পদে আসীনের পর থেকে সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীদের একাংশ তাঁকে “আগারওয়াল জি কা বেটা” বলেও সম্বোধন জানিয়েছেন। এক নজরে দেখে নেওয়া যাক সেই সব সেরা মজার মিম গুলি।

টুইটার সিইও হিসাবে দায়িত্ব নেওয়ার পরে, পরাগ আগরওয়াল একটি টুইট বার্তায় বলেছেন, “@ জ্যাক এবং আমাদের পুরো টিমের জন্য গভীর কৃতজ্ঞতা এবং ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা। আপনাদের আস্থা এবং সমর্থনের জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral agarwal ji ka beta meme trend online as parag agarwal becomes twitter ceo