scorecardresearch

বড় খবর

অন্তিমযাত্রায় আইসক্রিমের গাড়ি, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও, কারণ জেনে আবেগে ভাসলেন নেটিজেনরা

শেষযাত্রায় এমন দৃশ্য সচরাচর লক্ষ্য করা যায় না।

অন্তিমযাত্রায় আইসক্রিমের গাড়ি

সোশ্যাল মিডিয়া মানেই নানান বিচিত্র ঘটনার ঘনঘটা। নানা ধরনের ভিডিও ভাইরাল হয়ে থাকে নেটদুনিয়ায়। সম্প্রতি যে ভিডিও ভাইরাল হয়েছে তা দেখে আবেগে ভেসে গিয়েছেন নেটিজেনরা। এক ব্যক্তির শেষযাত্রার শোভাযাত্রায় ছিল অজস্র আইসক্রিমের গাড়ি। কিন্তু কারও শেষকৃত্যে হঠাৎ আইসক্রিমের গাড়ি কেন যাবে? জানা গিয়েছে, যে ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি পেশায় একজন আইসক্রিম বিক্রেতা ছিলেন। আর তাঁকে সম্মান জানাতেই তাঁর সহকর্মীরা এই শেষযাত্রার আয়োজন করেছিলেন। আর এমন ঘটনা ভাইরাল হতেই নেটিজেনদের চোখে জল।

লুইসা ডেভিস নামের এক মহিলা এই ভিডিও তার টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছিল। এরপরই তা দ্রুত ভাইরাল হয়। দক্ষিণ লন্ডনের বাসিন্দা লুইসা সাতসকালে অদ্ভুত কিছু আওয়াজ পেয়ে ঘুম থেকে উঠেছিলেন। ঘুম ভাঙার পর শব্দের উৎস খুঁজতে জানলায় এগিয়ে যান তিনি। আর তখনই তার নজরে আসে রাস্তা দিয়ে কোনও মৃত ব্যক্তির শেষযাত্রা এগিয়ে চলেছে। আর তাতেই যোগ দিয়েছে অসংখ্য আইসক্রিমের গাড়ি। এই ঘটনা নজরে আসায় স্বভাবতই একটু চমকে যান লুইসা। কারণ কারও শেষযাত্রায় এমন দৃশ্য সচরাচর লক্ষ্য করা যায় না। পরে সামনে আসে আসল ঘটনা। শেষযাত্রায় কেন আইসক্রিমের গাড়ি গিয়েছিল সেকথা জানতে পারেন লুইসা।

ডেইলি মেলের এক রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, এক আইসক্রিম বিক্রেতার মৃত্যুর পর, তার শেষ শোভাযাত্রায় তাঁর স্মৃতির উদ্দেশ্যে সম্মান জানাতে এমনই এক অভিনব আয়োজন করেছিল তার বন্ধুবান্ধবরা। জানা গিয়েছে ওই আইসক্রিম বিক্রেতার নাম হ্যাসন ডার্ভিশ। সম্ভবত তাঁর শেষ ইচ্ছার কথা জানতেন তাঁর বন্ধু এবং সহকর্মীরা। আর তাই তার মৃত্যুর পর তাঁর শেষ ইচ্ছা পূরণ করতে এমন এক অভিনব পদ্ধতি নেওয়া হয়েছে। এপ্রসঙ্গে তাঁর এক বন্ধু জানান, “ডার্ভিশ সকলের সঙ্গে মিলে মিশে হাসি মজায় কাজ করতেন, তার মৃত্যু আমাদের সকলের কাছেই বেদনার’। আমরা তাঁর শেষযাত্রায় এমন কিছু করতে চেয়েছিলাম, যা সকলের থেকে কিছুটা আলাদা এবং যাতে ওঁর শেষ ইচ্ছা পূরণ হয় তাই এই আয়োজন”।

এদিকে টুইটারে এমন ভিডিও দেখে আবেগে ভেসে গিয়েছেন নেটিজেনরা। সকলেই আইসক্রিম বিক্রেতার আত্মার শান্তি কামনা করে কমেন্ট জানিয়েছেন। ভাইরাল হতেই এই ভিডিও নজর কাড়ে নেটিজেনদের। ইতিমধ্যেই এই ভিডিও ১০ লক্ষ মানুষ দেখেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral an ice cream man died of cancer a funeral procession of ice cream trucks honored the king goes viral