scorecardresearch

বড় খবর

অব্যবহৃত যন্ত্রাংশ থেকে তৈরি হল গাড়ি, প্রতিভাকে কুর্নিশ আনন্দ মাহিন্দ্রা’র

ভিডিও দেখে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা লোহার পরিবারকে একটি মাহিন্দ্রা বোলেরো গাড়ি উপহার দেওয়ার কথা জানিয়েছেন

অব্যবহৃত যন্ত্রাংশ থেকে তৈরি হল গাড়ি, প্রতিভাকে কুর্নিশ আনন্দ মাহিন্দ্রা’র

ভাঙাচোরা গাড়ির যন্ত্রাংশ, টায়ার ইঞ্জিন ব্যবহার করেই তৈরি করে ফেললেন আস্ত একটি গাড়ি। এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন বিজনেস আইকন আনন্দ মাহিন্দ্রা। এমনিতেই মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা সবসময় অ্যাক্টিভ থাকেন সোশ্যাল মিডিয়ায়। এবং মাঝে মধ্যেই নানান মজার ভিডিও তিনি তাঁর সোশ্যাল মিডিয়া হ্যাণ্ডেলে শেয়ার করেন।

এবার যে ভিডিও তিনি শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে একটি পরিবার এমন একটি চারচাকার গাড়ি ব্যবহার করছেন, যেটি বাইক, অটোরিকশা সহ বিভিন্ন যানবাহনের যন্ত্রাংশ একত্রিত করে তৈরি করা হয়েছে৷ ভিডিওতে দেখা যাচ্ছে এক ব্যক্তি কিক মেরে অদ্ভুত ভঙ্গিতে গাড়িতে স্টার্ট দিচ্ছেন। এরপর তিনি মারাঠি ভাষাতে ব্যাখ্যা করেন কীভাবে তিনি এই গাড়িটি তৈরি করেছেন। এর বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, গাড়িটিতে লাগানো রয়েছে একটি বাইকের ইঞ্জিন।

চাকাগুলি একটি পুরনো অটোরিকশা থেকে নিয়ে লাগানো হয়েছে। এতে অবশ্য জিপের একটি বনেট লাগানো রয়েছে। এছাড়া গাড়িতে গিয়ার, ক্লাচ, ব্রেক এবং গাড়ির অন্যান্য যন্ত্রাংশ স্কুটার, বাইক ইত্যাদি পুরনো গাড়ি থেকে ব্যবহার করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, এই গাড়ি তৈরিতে তাঁর খরচ হয়েছে ৫০ থেকে ৬০ হাজার টাকা।

এমনিতে ভারতে লাখ টাকার নীচে সেরকম কোন চারচাকা গাড়ি পাওয়া যায়না। একটি ভালো পুরনো চারচাকা কিনতেও খরচ হয় লাখ টাকা। অত টাকা তার কাছে না থাকায় এমন আজব গাড়ি তৈরি করে ফেলেছেন তিনি। এদিকে এমন ভিডিও ভাইরাল হতেই ওই ব্যক্তির এমন উদ্ভাবনী প্রতিভার তারিফ করেছেন স্বয়ং বিজনেস আইকন আনন্দ মাহিন্দ্রা। সেই সঙ্গে ভিডিও ভাইরাল হতেই তার প্রতিভার গুণগান গেয়েছেন অসংখ্য সাধারণ মানুষ।

ভিডিওটি শ্যুট করা হয়েছিল যখন লোহার পরিবার পান্ধরপুরে (মহারাষ্ট্রের একটি পবিত্র তীর্থক্ষেত্র) ভ্রমণ করছিলেন। তাদের কথায়, গাড়িটিতে এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি। জানা গিয়েছে ওই ব্যক্তি মহারাষ্ট্রের সাতারা জেলার দেবরাষ্ট্রে গ্রামের বাসিন্দা। অনেকেই এমন বিস্ময় প্রতিভার তারিফের পাশাপাশি অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন যে গাড়িটি রাস্তায় চলার অনুমতি নাও দেওয়া হতে পারে প্রশাসনের পক্ষ থেকে। এদিকে এই ভিডিও দেখে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা লোহার পরিবারকে একটি মাহিন্দ্রা বোলেরো গাড়ি উপহার দেওয়ার কথা জানিয়েছেন তাতে স্বভাবতই খুশিতে বাঁধনহারা লোহার পরিবার। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral ananda mahindra shares a video of a maharastra man who made a three wheeler out of scrap material