বড় খবর

পেনসিল চুরি করেছে সহপাঠী, অভিযোগ জানাতে থানায় হাজির খুদে পড়ুয়া!

সব দেখে শুনে ‘থ’ দুঁদে পুলিশ আধিকারিকরাও।

পেনসিল চুরি করেছে সহপাঠী, অভিযোগ জানাতে থানায় হাজির খুদে পড়ুয়া

ক্লাসের সহপাঠী তার কাছ থেকে না বলে পেন্সিল নিয়ে নিয়েছে, এমনই অভিযোগে থানার দ্বারস্থ হল এক প্রাইমারি পড়ুয়া। অন্ধপ্রদেশের এই ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনা অন্ধপ্রদেশ পুলিশের তরফে টুইট করা করা হয়েছে। ঘটনার ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা। অন্ধ্রপ্রদেশ পুলিশের টুইটারে শেয়ার করা ভিডিওতে, প্রাথমিক বিদ্যালয়ের একদল ছাত্র তাদের সহপাঠীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে কুর্নুল জেলার পেদা কাদুবুরু থানায় গিয়েছিলেন। ক্লিপটিতে চেক শার্ট পরা এক খুদে পড়ুয়া দাবি করে, সবুজ টি-শার্ট পরা পড়ুয়া দিনের পর দিন তাকে না বলে তার পেনসিল নিয়ে নিচ্ছে। এমনই এক ‘গুরুতর’ অভিযোগ নিয়ে থানার দ্বারস্থ খুদে পড়ুয়ারা। সব দেখে শুনে ‘থ’ দুঁদে পুলিশ আধিকারিকরাও। সব কাজ ফেলে মন দিয়ে তাদের অভিযোগ শুনছেন তারা।

দিন কয়েক ধরেই পেনসিলএবং শিস না বলে পাশে বসে থাকা সহপাঠির কাছ থেকে নিচ্ছিল এক পড়ুয়া। বার বার বারণ করেও ফল মেলেনি। তাই এবার থানার দ্বারস্থ হয়ে পড়ুয়ার বিরুদ্ধে অভিযোগ করে তার সহপাঠী। সহপাঠীর অভিযোগ মন দিয়ে শুনে তাকে এমন ঘটনা ভবিষ্যতে আর হবে না বলেও আশ্বস্ত করেন দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক। সব কিছু শুনেও বেজায় ক্ষিপ্ত পড়ুয়া চুরির অভিযোগে মামলা করার কথা বলে সেই পুলিশ আধিকারিককে। তিনি তখন সেই খুদে পড়ুয়াকে বোঝানোর চেষ্টা করেন একসঙ্গে তারা পড়াশুনা করেন, মামলা করলে তার সহপাঠির ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। তাও সেই পড়ুয়া মামলা করার জন্য বারবার চাপ দিতে থাকে পুলিশ আধিকারিককে। তখন সেই পুলিশ আধিকারিক পড়ুয়াকে আশ্বস্ত করে জানান, এরকম ঘটনা আর কখনও হবে না। এবং দুজনের হাত মিলিয়ে দেন। পাশে দাঁড়িয়ে রয়েছে অন্যান্য সব পড়ুয়ারা।

অবশেষে পুলিশের মধ্যস্থতায় তাদের মধ্যে থাকা ক্ষোভ কিছুটা প্রশমিত হয়। পুলিশ আধিকারিক ভালভাবে পড়াশুনা এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে ক্লাসে একসঙ্গে থাকার কথা বলেন। এদিকে এই ভিডিও ভাইরাল হতেই বাচ্চা ছেলেদের থানায় গিয়ে পুলিশের সঙ্গে সাবলীল ভাবে কথা বলাতে অনেকেই অবাক হয়ে গেছেন। এই ভিডিও পোস্ট করে অন্ধ্র পুলিশের তরফে ক্যাপশনে লেখা হয়েছে, এটি শুধুমাত্র #পুলিশের উপর তাদের আস্থা প্রদর্শন করে। পুলিশ সর্বদা বন্ধুত্বপূর্ণভাবে সমাজের সকল অংশের যত্ন নেয় এবং সেবা করে”। এবং এই ঘটনা পুলিশের উপর সকল শ্রেণির আস্থা প্রদর্শনের এক অনন্য নিদর্শন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral andhra boy goes to police station to file complaint aganist friend for stealing pencils goes viral in internet

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com