scorecardresearch

বড় খবর

‘দম মারো দম’-এর সুর Apple প্রমোশনাল ভিডিওতে! ধুমকিতে রয়েছেন নেটিজেনরা

Apple কি তবে আরডি বর্মনের সুর কপি করল?

Apple কি তবে আর ডি বর্মনের সুর কপি করল?

Apple ক্যালিফোর্নিয়া লাইভ স্ট্রিমিং ইভেন্টে একাধিক নতুন সামগ্রী বাজারে এনেছে। তার মধ্যে যেমন রয়েছে আইফোন ১৩ সিরিজের চারটি মডেল তেমনই রয়েছে Apple ওয়াচ সিরিজ ৭, আইপ্যাড থেকে আইপ্যাড মিনি। কিন্তু লাইভ স্ট্রিমিং ইভেন্টের থেকেও যে বিষয়টি নিয়ে ইতিমধ্যে তোলপাড় নেটদুনিয়া তা হল ক্যালিফোর্নিয়া লাইভ স্ট্রিমিং ইভেন্ট উপলক্ষে একটি প্রমোশনাল ভিডিও সামনে এসেছে যেখানে ব্যাকগ্রাউন্ড  মিউজিক হিসাবে ব্যবহার করা হয়েছে আর ডি বর্মনের সুুরারোপিত জনপ্রিয় গান ‘দম মারো দম’, যেটি ১৯৭১ সালে রিলিজ হওয়া ছবি ‘হরে কৃষ্ণ হরে রাম’ (১৯৭১)-এর একটি সুপারহিট গান। যা আদতে শিল্পী ফুটসির ‘ওয়ার্ক অল ডে’ গানের অংশ। 

গানের এই সুরটি Apple-এর একটি গেজেট প্রমোশন বিজ্ঞাপনেও রয়েছে। শিল্পী ফুটসির ‘ওয়ার্ক অল ডে’ গানের অংশ হিসাবে ভিডিওর শুরুতে আইকনিক সুরটি অন্তর্ভুক্ত করা হয়েছে। এক কথায় ফুটসির ‘ওয়ার্ক অল ডে’ গানের অংশ হিসাবে ভিডিওর শুরুতে যে আইকনিক সুরটি ফুটে উঠেছে তা আদতে আর ডি বর্মনের গান জনপ্রিয় ‘দম মারো দম’ গানের অনুকরণ। এদিকে Apple লাইভ স্ট্রিমিং ইভেন্টে এই গানের সুর শুনে অবাক নেটিজেনরা। তাদের একটাই প্রশ্ন, Apple কি তবে আর ডি বর্মনের সুর কপি করল? এই প্রশ্নের উত্তরে বেশ কিছু মজার মিমস সামনে এসেছে।

এদিকে Apple তার ক্যালিফোর্নিয়া লাইভ স্ট্রিমিং ইভেন্টে যে সকল পণ্য সামগ্রী সামনে এনেছে তাতে বিশেষ কিছু চমক ছিল না বলে মত নেটিজেনদের। অনেকেই জানিয়েছেন, গেজেটগুলির দাম এত বেশি যে শুধু এই গানের সুর শুনে খালি হাতেই তাদের ফিরতে হবে। আবার অনেকে প্রমোশনাল ভিডিওতে এই গানের সুর পছন্দ করেননি।

ইভেন্ট প্রসঙ্গে বললে Apple তার ক্যালিফোর্নিয়া লাইভ স্ট্রিমিং ইভেন্টে বাড়তি কোনও চমক চোখে পড়েনি। অনেকেই প্রোডাক্ট গুলি দেখে হতাশ হয়েছেন। অনেকে আবার সোজাসুজি কমেন্টও করেছেন যেখানে বলেছেন শুধুমাত্র সামান্য কয়েকটি পরিবর্তন ছাড়া Apple তার প্রোডাক্টে বিশেষ কিছু পরিবর্তন আনেনি। লঞ্চ হওয়া প্রোডাক্টগুলির মধ্যে রয়েছে আইফোন ১৩ সিরিজ যা ৬৯,৯০০ টাকা থেকে শুরু। এছাড়াও রয়েছে Apple ওয়াচ সিরিজ ৭, যার প্রারম্ভিক মুল্য ২৯,৩০০ টাকার কাছাকাছি। এই ইভেন্টেই লঞ্চ হয়েছে এন্ট্রি-লেভেল আইপ্যাড, প্রারম্ভিক মুল্য ৩০,৯০০ টাকা এবং আইপ্যাড মিনি। এন্ট্রি-লেভেল আইপ্যাডের প্রারম্ভিক মুল্য ৪৬,৯০০ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral apple uese rd barmans dum marodum at iphone launch and in promotional video