scorecardresearch

স্পেস স্টেশনে চুল কেটে উচ্ছ্বসিত মহাকাশচারী, ভিডিও দেখে তাজ্জব নেটিজেনরা

ভিডিওতে দেখা যাচ্ছে তাঁরই এক সহকর্মী স্পেসক্রাফ্টের ভিতরে তাঁর চুল কেটে দিচ্ছেন।

স্পেস স্টেশনে চুল কেটে উচ্ছ্বসিত মহাকাশচারী, ভিডিও দেখে তাজ্জব নেটিজেনরা

আচ্ছা কখনও ভেবে দেখেছেন, স্পেস স্টেশনের ভিতর কীভাবে মহাকাশচারীরা চুল কাটেন? অনেকেই অবশ্য এমন ধারণা মনে আনেননি কখনও তবে এবার যে ভিডিও ভাইরাল হয়েছে তা দেখে অনেকেই চমকে উঠেছেন। ইন্টারনেটে তোলপাড় ফেলেছে এই ভিডিও। মহাকাশে মানুষের নড়াচড়া সীমিত হয়ে যায়। স্বাভাবিক সীমার বাইরে গিয়ে মানুষের ক্ষমতা প্রদর্শন করে চুল কাটার ভিডিও এবার প্রকাশ্যে। মহাকাশচারী ম্যাথিয়াস মরিয়ার এই ভিডিও টুইটারে পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে তাঁরই এক সহকর্মী স্পেসক্রাফ্টের ভিতরে তাঁর চুল কেটে দিচ্ছেন।

এই ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, “স্পেস স্টেশনের এই সালোঁর ভিতরে এক বার ঢুঁ মেরে দেখুন, যেখানে নাপিত @astro_raja-র প্রতিভার তুলনা নেই। কারণ আমরা কেউই চাই না, আমাদের চুল এতটাই বড় হয়ে যাক যে তা আমাদের মাথা, নাক, মুখ ঢেকে দিক। স্পেস স্টেশন সিস্টেমে আমাদের চুলের ক্লিপারের সঙ্গে ভ্যাকিউম অ্যাটাচ করা থাকে। এই স্পেস স্টাইলিস্ট সার্ভিসের জন্য ফাইভ স্টার।”

কেমন হয় সেই প্রক্রিয়া? সেটা দেখাতেই, সম্প্রতি নভোচর ম্যাথিয়াস মাউরে মহাকাশে হেয়ার কাটের একটি ভিডিও পোস্ট করেছেন। অর্থাত্ চুল কাটা হয় ট্রিমারের মাধ্যমে। কোনও কাঁচির গল্প নেই। আর ট্রিমারের তলায় একটি ভ্যাকিউম মেশিন ফিট করা। সেটাই ক্লিনারের মতো সাকশন করে সমস্ত চুল টেনে নেয়। ফলে স্পেস স্টেশনময় চুল ভেসে বেড়ানোর কোনও ভয় নেই।

https://platform.twitter.com/widgets.js

ভিডিওটি এখনও পর্যন্ত ৩০ হাজার ভিউ হয়েছে। একটা সাধারণ কাজও মহাকাশে কতটা ভেবেচিন্তে করতে হয়, তাই নিয়েই বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা। এদিকে আবার সম্প্রতি মহাকাশে ফুড ডেলিভার করেছে উবর ইটস। ড্রাইভার পাঠানোর পরিবর্তে উবর ইটস মহাকাশে তাদের প্রথম খাবারটি পাঠিয়েছে জাপানের উদ্যোগপতি ইউসাকু মায়েজাওয়ার মাধ্যমে। সোইউজ় স্পেসক্রাফ্টে চড়ে আউটার স্পেসে ১২ দিনের মিশনে গিয়েছিলেন ইউসাকু। ব্রাউন পেপারে মোড়া উবর ইটস ব্যাগে করে রেডি টু ইট ক্যানড জাপানিজ় ফুড ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের মহাকাশচারীদের কাছে পৌঁছে দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral astronaut gets haircut from crewmate on iss goes viral