Facebook-এর নাম বদলেও কটাক্ষ করতে ছাড়ল না Twitter

Facebook-এর নাম বদলেও কটাক্ষ করতে ছাড়ল না Twitter

Facebook-র নাম বদল, রসিকতা করল টুইটারও।

ফেসবুকের নাম বদল নিয়ে তুমুল হইচই টুইটারে। রীতিমতো মিমের বন্যা বইছে এই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। ফেসবুক তার মুল সংস্থার নাম বদলে ফেলেছে, এমনটাই জানিয়েছেন কর্ণধার মার্ক জুকারবার্গ। এদিকে এই খবর চাউর হওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায় হইচই। মিমের বন্যা বইছে টুইটারে। এই নিয়ে এবার টুইট করে রসিকতা করল টুইটারও। টুইটার তার অফিসিয়াল একটি হ্যান্ডেল থেকে টুইটে লিখেছেন, ‘বড় খবর, lol, এখনও টুইটারই আছি।’ অর্থাৎ ফেসবুকের নাম পরিবর্তন নিয়ে ঠাট্টা করেছে টুইটারও।

প্রসঙ্গত উল্লেখ্য শুধুমাত্র নাম বদল নয়। সম্পুর্ণ একটি নতুন ভার্চুয়াল মাধ্যমে ফেসবুককে উন্নীত করার লক্ষ সামনে রেখেছেন ফেসবুক প্রধান। তিনি বলেছেন, ‘সামাজিক ইস্যুগুলির সঙ্গে লড়াই করে আমরা অনেক কিছু শিখেছি। এবার আমাদের শেখা সব কিছু দিয়ে পরের অধ্যায়ে যাওয়ার সময় এসে গিয়েছে।’ তবে সংস্থার নাম বদল হলেও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম অর্থাৎ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম-এর নাম বদল হচ্ছে না’।

তবে ফেসবুক নাম বদল নিয়ে সোশ্যাল মিডিয়ায় তরজা তুঙ্গে। মিম এবং রসিকতায় ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া। এবার সেই মিম যুদ্ধে নেমে পড়ল টুইটারও। নাম বদল প্রসঙ্গে ফেসবুককে বিঁধতে ছাড়েনি এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

টুইটারের পাশাপাশি অনেক সাধারণ নাগরিকও নাম পরিবর্তন প্রসঙ্গে ফেসবুককে ‘খোরাক’ করতে ছাড়েননি। এক নেটাগরিকের কটাক্ষ, ‘আপনি কীভাবে কাউকে বলতে পারেন আপনি মেটাতে রয়েছেন। মনে হচ্ছে ড্রাগ।’ আরেক নেটিজেনের প্রশ্ন, ‘কেন হঠাৎ মেটা নামটি বেছে নিল ফেসবুক?’ সব মিলিয়ে নাম বদল ইস্যুতে ‘বিদ্ধ’ ফেসবুক।

উল্লেখ্য, ফেসবুকে ব্যবহারকারীদের তথ্য আদতে কতটা সুরক্ষিত তা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। সাধারণ মানুষের ডেটা সুরক্ষিত রাখতে পারছে না জুকারবার্গের সংস্থা, বারবার উঠেছে এই অভিযোগ। পাশাপাশি কিছুদিন আগেই কয়েক ঘণ্টার জন্য বন্ধ হয়ে যায় ফেসবুক, হোয়াটসঅ্যাপ। এই ঘটনায় তোলপাড় হয়েছিল গোটা বিশ্ব। সেই সময় সংস্থার পাশাপাশি বিষয়টি নিয়ে ক্ষমা চেয়েছিলেন জুকারবার্গও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral big news lol twitter awipe at facebook name changes goes viral

Next Story
এইরকম ভাবে গাছে চড়ে ছবি তুলেছেন?style of wedding photography
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com