scorecardresearch

২,০৩৫টি ঝিনুক দিয়ে মোদীর বালু ভাস্কর্য, জন্মদিনে প্রধানমন্ত্রীকে উপহার সুদর্শনের

Happy Birthday Narendra Modi: ওড়িশার বালুশিল্পী সুদর্শন পট্টনায়েক বালি দিয়ে নির্মিত প্রধানমন্ত্রীর একটি অপরূপ ভাস্কর্য তৈরি করে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

প্রধানমন্ত্রীর একটি অপরূপ ভাস্কর্য

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন উপলক্ষে ওড়িশার বালুশিল্পী সুদর্শন পট্টনায়েক বালি দিয়ে নির্মিত প্রধানমন্ত্রীর একটি অপরূপ ভাস্কর্য তৈরি করে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছেন। এই অপরূপ ভাস্কর্য তৈরি করতে তিনি ২,০৩৫টি ঝিনুকের ব্যবহার করেন। তাঁর এই সৃষ্টি মুগ্ধ করেছে নেটিজেনদের।

শিল্পীর হাতের এই শিল্পকলা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তার এই অনবদ্য ভাস্কর্যের জন্য তাকে কুর্নিশ জানান সকলেই। প্রধানমন্ত্রী মোদীর একটি পাতলা চশমা এবং চকচকে সাদা দাড়ি এবং তাঁর গলায় উত্তরীয় সহ একটি মূর্তি চিত্রিত করে তাক লাগিয়ে দিয়েছেন এই বালুশিল্পী। একই সঙ্গে তিনি এই ভাস্কর্যের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীকে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন। বালি দ্বারা নির্মিত মূর্তির পাশেই লেখা “শুভ জন্মদিন মোদীজি”।

https://platform.twitter.com/widgets.js

তিনি এই ছবি মোদীকে ট্যাগ করে লিখেছেন, “মহাপ্রভু জগন্নাথ তাঁকে দীর্ঘ ও সুস্থ জীবন দান করুন, যাতে তিনি দেশের হয়ে কাজ করে যেতে পারেন”। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-সহ রাজনৈতিক, অরাজনৈতিক নেতা, নেত্রী সহ সমাজের বিশিষ্টজনরা এই বিশেষ দিনে মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন।

এদিকে মোদীর জন্মদিনের প্রাক্কালে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য দেশব্যাপী কোভিড টিকাকরণ অভিযানকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এক সম্মিলিত প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন, এপ্রসঙ্গে উল্লেখ্য প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুক্রবার দেশে রেকর্ড টিকাকরণের লক্ষমাত্রা নেওয়া হয়েছিল। মোদীর জনসেবার ২০ বছর পূর্তিতে ভারতীয় জনতা পার্টির তরফে ২০ দিনের এক মেগা ইভেন্ট “সেবা এবং সমর্পণ অভিযানের” উদ্যোগ নেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral birthday sculpture for narendra modi creats ripples online