বড় খবর

বাতিল গাড়ির যন্ত্রাংশ দিয়েই তৈরি চপার, ব্যক্তির আবিষ্কারে অবাক নেটদুনিয়া

উৎসাহী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত।

গাড়ির যন্ত্রাংশ দিয়েই তৈরি চপার, ব্যক্তির আবিষ্কারে অবাক নেটদুনিয়া

ভাঙাচোরা গাড়ির যন্ত্রাংশ ব্যবহার করে চপার তৈরি করে তাক লাগালেন এক ব্যক্তি। ব্রাজিলের এই ব্যক্তির কীর্তির এমন উদ্ভাবনী ক্ষমতার ভিডিও ভাইরাল হতেই শোরগোল পরে যায় নেটদুনিয়ায়। সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হওয়া একটি ভিডিওতে, ফেলে দেওয়া গাড়ির যন্ত্রাংশ দিয়ে তৈরি এবং কথিত একটি ভক্সওয়াগেন বিটলের ইঞ্জিন দ্বারা চালিত একটি চপারকে উড়তে দেখা গেছে। আর সেই ভিডিওই তোলপাড় ফেলেছে নেটপাড়ায়। কস্মিনকালেও এমন ঘটনার কথা স্মরণ করতে পারছেন না কেউই।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে পাওয়া খবর অনুসারে, জোয়াও দিয়াস শহরের একজন বাসিন্দা ফেলে দেওয়া গাড়ির যন্ত্রাংশ এবং ইঞ্জিন ব্যবহার করে একটি হেলিকাপ্টার তৈরি করেছিলেন। তাঁর বহুদিনের সখ, নিজের একটি চপার করে ঘুরে বেড়াবেন শহরের এপ্রান্ত থেক ওপ্রান্ত। আর সেই চিন্তাভাবনা থেকেই এমন চপার তৈরি করেছিলেন তিনি। সূত্রের খবর, যে চপারটিকে আকাশে উড়তে দেখা গেছে, সেটি তার এক বন্ধুর, তার তৈরি চপার তার বাড়ির বাইরে সবসময় পার্ক করা থাকে।

এদিকে শহরের এক প্রতিবেশী এমন এক চপার তৈরি করেছেন, এই খবর চাউর হতেই তা দেখতে উৎসাহী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। ভাইরাল এই ভিডিওতে দেখা গেছে, চপার উড়ানোর জন্য তিনি ফাঁকা রাস্তায় চপার নিয়ে দাঁড়িয়ে সেটি স্টার্ট করেন, কিছুক্ষণ পরেই ঝড়ের বেগে সেটি ছুটতে শুরু করে এবং আকাশে উড়ে যায়। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম জেনেসিস গোমস। তাঁর ছেলেবেলা থেকেই অ্যাভিয়েশন সায়েন্সের প্রতি অগাধ আগ্রহ। সেই আগ্রহ থেকেই তাঁর আজকের এই প্রয়াস। তিনি জানিয়েছেন, মূলত গাড়ির অব্যবহৃত যন্ত্রাংশ, ইঞ্জিন, মোটরসাইকেল, ট্রাক, গাড়ি এবং সাইকেলের বিভিন্ন সরঞ্জাম দিয়েই তৈরি করা হয়েছে এই বিমানটি। এমন অদ্ভুত উদ্ভাবনী নজর কেড়েছে নেটিজেনদের।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral brazilian man builds helicopter using parts from scrapped cars takes off

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com