বড় খবর

নয়ের দশকের নস্ট্যালজিয়া ফিরিয়ে দিল Cadbury, বিজ্ঞাপনের রিমেকে মজে নেটদুনিয়া

প্রায় তিন দশক পরে সংস্থাটি পুনরায় তার বিজ্ঞাপনের জাদুতে মন জয় করেছে দর্শকদের।

ক্রিকেট সবসময় আমাদের কাছে একটি জনপ্রিয় খেলা হিসাবে পরিচিত। আর বিভিন্ন ব্র্যান্ড হামেশাই তাদের বিজ্ঞাপনে ক্রিকেটকে সামনে এনেছে। তেমনই ক্যাডবেরির একটি জনপ্রিয় বিজ্ঞাপন নয়ের দশকে দর্শকদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করেছিল। যেখানে দেখা গিয়েছিল একজন মহিলা ক্রিকেটার ৯৯ রানে ব্যাট করছে। গ্যালারিতে প্রেমিকার সেঞ্চুরির জন্য ডেয়ারি মিল্ক হাতে তার প্রেমিক প্রার্থনা করছে। বল ব্যাটে আসতেই তিনি তুলে মারেন! সকলেরই বুক দুরদুর করতে থাকে। প্রেমিককে দেখা যায়, ডেয়ারি মিল্ক খেতে খেতেই তিনি প্রার্থনা করছেন।

ব্যাকগ্রাউন্ডে বাজছে নস্ট্যালজিক জিঙ্গেল ‘কিছু খাস হ্যায়’ সকলেই ভাবেন এই বুঝি আউট হয়ে গেলেন তিনি…। কিন্তু না! বল বাউন্ডারি লাইন ক্রস করতেই প্রেমিকার শতরানের আনন্দে সব বাঁধা টপকে প্রেমিক মাঠের দিকে ছুটে যায়, নিরাপত্তা কর্মীদের পাশ কাটিয়ে অদম্য আনন্দে প্রেমিকার কাছে গিয়ে তাকে আলিঙ্গন করেন এবং প্রেমিকাও তাঁকে আলিঙ্গন করে ক্যাডবেরি ডেয়ারি মিল্কে একটি আলতো কামড় দেয়। শেষ পর্যন্ত ব্র্যান্ডের ট্যাগলাইন “আসল স্বাদ জীবনের”-এর সঙ্গেই শেষ হয় এই বিজ্ঞাপন। এই বিজ্ঞাপনে মডেল শিমোনা রাশিকে ‘ক্যাডবেরি গার্ল’ হিসাবে দিয়েছিল এক আলাদা পরিচিতি। এবং এই বিজ্ঞাপন ব্র্যান্ডটিকে এক আলাদা উচ্চতায় নিয়ে গেছিল।

আসন্ন আইপিএলের প্রাক্কালে, ক্যাডবেরির একটি বিজ্ঞাপন টিজার নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। যা নয়ের দশকের সেই বিজ্ঞাপনেরই রিমেক ভার্সন। তবে এখানে দেখা যায় ব্যাট হাতে প্রেমিককে আর গ্যালারিতে তার সেঞ্চুরির জন্য প্রার্থনারত তার প্রেমিকা, বাকি সব চিত্রায়ন একই দেখান হয়েছে। প্রেমিকের সেঞ্চুরির আনন্দে সব বাঁধা টপকে প্রেমিকা মাঠের দিকে ছুটে যায়, নিরাপত্তা কর্মীদের পাশ কাটিয়ে অদম্য আনন্দে প্রেমিকের কাছে গিয়ে তাকে আলিঙ্গন করেন এবং প্রেমিকও তাকে আলিঙ্গন করে ক্যাডবেরি ডেয়ারি মিল্কে একটি আলতো কামড় দেয়। শেষ পর্যন্ত ব্র্যান্ডের ট্যাগলাইন “আসল স্বাদ জীবনের”-এর সঙ্গেই শেষ হয় এই বিজ্ঞাপন। মুল বিজ্ঞাপনের পটভুমিকে এক রেখে এভাবে ‘জেন্ডার চেঞ্জ’-এর মাধ্যমে তা নতুন ভাবে উপস্থাপিত হতেই এই বিজ্ঞাপন ভাইরাল হয় এবং তা নেটিজেনদের আবেগপ্রবন এবং একই সঙ্গে নস্টালজিক করে তুলেছে।

বিজ্ঞাপন সংস্থা ওগিলভি-র তৈরি এই বিজ্ঞাপনের প্রেক্ষাপট ছিল ছয়ের দশকে আব্বাস আলির পারফরম্যান্সে উদ্বুদ্ধ হয়ে একজন ফ্যান রেলসের ওপর দিয়ে ঝাঁপিয়ে পড়েন আব্বাস আলিকে চুম্বন করতে। এখন, প্রায় তিন দশক পরে সংস্থাটি পুনরায় তার বিজ্ঞাপনের জাদুতে মন জয় করেছে দর্শকদের। যেখানে শুধু ‘জেন্ডার চেঞ্জ’ করে সমগ্র পটভুমিকে এক রাখা হয়েছে। এই বিজ্ঞাপনের টিজার সামনে আসতেই তা দাবানলের মতো ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। নেটিজেনরা এই বিজ্ঞাপন দেখে খানিক নস্টালজিক হয়ে পড়েছেন এবং নানা প্রতিক্রিয়ায় ভরে উঠেছে এই টিজার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral cadbury has reimagined its vintage ad goes viral in internet

Next Story
খাকি উর্দি পরে পাহারায় ‘IPS গণেশ’, মুম্বই পুলিশের কীর্তি ভাইরাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com