বড় খবর

পরীক্ষায় নকল করতে Bluetooth চপ্পল! যুবকের কাণ্ডে দিশেহারা দুঁদে অফিসাররাও

Bluetooth চপ্পলের দাম প্রায় লক্ষাধিক টাকা।

পরীক্ষায় নকল করতে ব্লুটুথ জুতো

ব্লুটুথ হেডফোনের কথা শুনেছেন! কিন্তু কখনও কি শুনেছেন ব্লুটুথ চপ্পল? এবার রাজস্থানে শিক্ষক নিয়োগের পরীক্ষার সুবাদে খবরের শিরোনামে উঠে এল Bluetooth slippers (ব্লুটুথ চপ্পল)। সৌজন্যে গণেশ রাম ঢাকা নামের বছর আঠাশের এক যুবক। কেন তিনি এই Bluetooth slippers (ব্লুটুথ চপ্পল) এর ব্যবহার করেছিলেন তা জানলে আপনাকেও ভিরমি খেতে হবে। স্রেফ পরীক্ষায় নকল করতে দুর্মূল্য এই চপ্পল সে কিনেছিল, স্থানীয় এক জুতোর দোকান থেকে অর্ডার দিয়ে। কেন জুতোর দোকানে অর্ডার নেওয়া হয়েছিল উন্নত প্রযুক্তির এই চপ্পলের? স্রেফ শিক্ষক নিয়োগের পরীক্ষায় নকল করার জন্যই বেশ কিছু চপ্পলের অর্ডার নিয়েছিলেন জুতোর দোকানের মালিক। পুলিশি তৎপরতায় আপাতত তাদের সকলের ঠাঁই হয়েছে শ্রীঘরে।  

পিটিআই সুত্রে পাওয়া খবর অনুসারে, আধুনিক এই জুতো চক্রে জড়িত থাকার অপরাধে মোট পাঁচ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে দু’জন পরীক্ষার্থীদের এই Bluetooth slippers (ব্লুটুথ চপ্পল) পৌঁছে দেওয়ার কাজটি করেছিলেন। রাজ্যজুড়ে প্রথম থেকে চতুর্থ শ্রেণি এবং পঞ্চম থেকে অষ্টম শ্রেণির শিক্ষক নিয়োগের পরীক্ষায় মোট ৪,০১৯টি কেন্দ্রে, প্রায় ১৬ লক্ষ প্রার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছিলেন। পরীক্ষায় নকল রুখতে সবরকম ব্যবস্থা গ্রহণ করেছিল স্থানীয় প্রশাসন। এমনকি রাজ্যজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। এছাড়া বিভিন্ন কেন্দ্রে পুলিশ মোতায়েন ছিল।

রবিবার লিখিত পরীক্ষায় অংশ নিতে আজমেরের কিষাণগড়ের একটি কেন্দ্রে আগত এক সন্দেহভাজন প্রার্থীকে আটক করা হয়েছিল। তল্লাশি চালাতেই বেরিয়ে এল কানে লাগানো একটি ওয়্যারলেস ডিভাইস। এরপরই আটক করা হয় ওই যুবককে। আটক যুবকের নাম গণেশ রাম ঢাকা। তাকে জিজ্ঞাসাবাদ করে চক্রে যুক্ত বাকিদের খোঁজে তল্লাশি চালায় পুলিশ। এবং পাঁচজনকে ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে। এদিকে পুলিশ সুত্রে পাওয়া খবর অনুসারে জানা গেছে, জুতোর দাম প্রায় লক্ষাধিক টাকা। এদিকে, এই খবর ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়া জুড়ে এখন মিম এবং রসিকতা। যুবকের চিন্তারও তারিফ করেছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral candidate use bluetooth slippers in reet exam

Next Story
Google তার ‘২৩ তম জন্মদিন’ পালন করছে আকর্ষণীয় ‘Google doodle’ এর সঙ্গেGoogle doodle
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com