বড় খবর

মেয়ে সুযোগ পেলেন আইআইটি-তে, সাফল্যে গর্বিত পেট্রোল পাম্পের কর্মী বাবা

সোশ্যাল মিডিয়ায় জীবন সংগ্রামের এমন কাহিনী শেয়ার হতেই তা দ্রুত ভাইরাল হয়েছে।

বাবার সঙ্গে মেয়ে আরিয়া রাজাগোপালন

যখন আপনি কঠোর পরিশ্রম করেন, এবং সেই পরিশ্রম সার্থক হওয়াতে যে তৃপ্তি রয়েছে! তা হয়তো আপনার চেয়ে ভাল কেউ অনুভব করতে পারবেন না। এমনই ঘটনা সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টে দেখা যাচ্ছে, পেট্রোল পাম্পের একজন সামান্য কর্মচারী হয়েও কীভাবে কঠোর পরিশ্রম করে মেয়ের পড়াশোনার খরচ চালিয়ে গেছেন এবং বাবার এই কষ্টের মান রাখল মেয়ে। মেয়ের সাফল্যে রীতিমতো উচ্ছ্বসিত বাবা! আরিয়া রাজাগোপালন উচ্চশিক্ষার জন্য আইআইটি কানপুরে ভর্তির প্রবেশিকা পরীক্ষায় সফল হয়েছেন। তার অনুপ্রেরণামূলক মিষ্টি গল্পটি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান শ্রীকান্ত মাধব বৈদ্য। সোশ্যাল মিডিয়ায় জীবন সংগ্রামের এমন কাহিনী শেয়ার হতেই তা দ্রুত ভাইরাল হয়েছে।

কেরলের এক পেট্রোল পাম্পে দীর্ঘদিন ধরেই কাজ করছেন রাজাগোপালন। সামান্য বেতনে সংসার খরচ সামলে মেয়ের পড়াশোনা চালিয়ে গেছেন তিনি। কখনও হাল ছাড়েননি তিনি। অবশেষে মেয়ে আরিয়া রাজাগোপালন আইআইটি কানপুরে ভর্তি হয়েছেন তাঁর উচ্চশিক্ষার জন্য। এমন এক অনুপ্রেরণামূলক সত্য কাহিনি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন, সংস্থার চেয়ারম্যান মাধব বৈদ্য।

বৈদ্য তাঁর হৃদয়গ্রাহী পোস্টে লিখছেন, ‘আসুন আমরা একটি অনুপ্রেরণামূলক গল্প আপনাদের সকলের সঙ্গে ভাগ করে নিই, আমি অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদের জানাচ্ছি, আমাদের এক পেট্রোল পাম্পের গ্রাহক পরিষেবক, রাজাগোপালনের কন্যা আরিয়া আইআইটি কানপুরে প্রবেশিকা পরীক্ষায় সফল ভাবে উত্তীর্ণ হয়েছেন। আরিয়ার এই কৃতিত্বে আমরা সকলেই গর্বিত’। পোস্টের সঙ্গে তিনি বাবা এবং মেয়ের একটি ছবিও তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়।

এই ঘটনা শেয়ার হতেই তা ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই এই পোস্টটিতে ১২ হাজারের বেশি লাইক পড়েছে। সকলেও আরিয়াকে তাঁর আগামীর জন্য শুভেচ্ছা জানিয়েছেন। এই পোস্টটি নজরে আসে কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী হরদীপ সিং পুরি’রও। তিনি একটি টুইটার পোস্টের মাধ্যমে বাবা এবং মেয়েকে অভিনন্দন জানিয়েছেন। আইএএস আধিকারিক, পি মণিভান্নান টুইট করে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন বাবা এবং মেয়েকে। এদিকে বাবার মুখ উজ্জ্বল করতে পেরে রীতিমতো উচ্ছ্বসিত মেয়ে আরিয়াও।  

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral daughter of petrol pump assistant makes it to iit earns praise online

Next Story
দৈত্যাকৃতি সাপের সঙ্গে খেলায় মত্ত শিশু, ভিডিও দেখে স্তম্ভিত দুনিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com