বড় খবর

ভারত থেকে ব্রিটেন পাড়ি দিল বিষধর সাপ! ধরতে হিমশিম খেলেন পশু হাসপাতালের কর্মীরা

সাপটি আয়তনে এতই বড় ছিল এবং বিষধর ছিল যে তাকে ধরার জন্য যথেষ্ট বেগ পেতে হয়েছে পশু হাসপাতালের কর্মীদের।

প্রতীকী ছবি

ভারত থেকে ব্রিটেনে পাড়ি দিল এক বিষধর সাপ। ব্রিটেনে পৌছাতেই সেটিকে ধরতে পশু হাসপাতাল থেকে দক্ষ কর্মী এবং একজন ডাক্তার ছুটে আসেন। এসে সাপটিকে দেখে তাঁদের চোখ কপালে। সাপটি আয়তনে এতই বড় ছিল এবং বিষধর ছিল যে তাকে ধরার জন্য যথেষ্ট বেগ পেতে হয়েছে পশু হাসপাতালের কর্মীদের। জানা গিয়েছে ভারত থেকে একটি শিপিং কন্টেনারে করে পাচারের উদ্দেশ্যে সে দেশে সাপটিকে পাঠানো হয়েছিল।

এমনিতেই সাপ পাচারের ঘটনা প্রথম বা নতুন কিছু নয়। মুলত পাচারের উদ্দেশ্যেই এই বিষধর সাপটিকে একটি পাথরের শিপিং কন্টেনারে করে সেদেশে পাঠানো হয়েছিল। বিশালাকার সাপ দেখে হতবাক হয়ে যান সেখানে উপস্থিত মানুষজন। ইতিমধ্যেই ভারত থেকে খবর পাঠানো হয় সেদেশের প্রশাসনের কাছে। খবর পেয়েই সাপটিকে ধরার জন্য খবর দেওয়া হয় ইংল্যান্ডের সাউথ এসেক্স ওয়াইল্ড লাইফ হাসপাতালে।

সেখান থেকেই দক্ষ কর্মী এবং সঙ্গে একজন অভিজ্ঞ ডাক্তারকে ঘটনাস্থলে পাঠানো হয়। কর্মীরা সাপটিকে দেখেই বুঝে যান এটি বাইরের প্রজাতির কোনও বিষধর সাপ। সেটি ধরতে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়। এমন কী যে ঘরে কন্টেনারটি ছিল সেই ঘরের দরজার চারপাশ নিকোপ্লাস্ট সেঁটে দেওয়া হয়। অবশেষে উদ্ধার করা হয়েছে সেই বিষধর সাপটিকে।

সাউথ এসেক্স ওয়াইল্ড লাইফ হাসপাতালের তরফে এই ঘটনার ভিডিও তাদের ফেসবুক পেজে আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এখন প্রশ্ন উঠতে শুরু করেছে কীভাবে সকলের নজর এড়িয়ে এতটা পথ পাড়ি দিল এই বিষাক্ত সাপ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral deadly viper found in shipping container sent from india to uk goes viral

Next Story
সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হস্তিনী, হাড় হিম করা ভিডিও ভাইরাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com