বড় খবর

‘ভিক্ষা করতে চাই না’! পথের ‘রতনের’ আর্জিতে আবেগে ভাসল নেটদুনিয়া

এক অশীতিপর বৃদ্ধার জীবন যুদ্ধে হার না মানার কাহিনী ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

পুনের রাস্তায় পেন বিক্রি করছেন এই বৃদ্ধা।

বয়স এবং দারিদ্রের ভারে ভারাক্রান্ত এক অশীতিপর বৃদ্ধার জীবন যুদ্ধে হার না মানার কাহিনী ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে নানান ধরনের ঘটনা আমাদের সামনে মুহূর্তেই হাজির হয়। কিছুদিন আগে সেরকমই এক ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যা দেখে আগেবপ্রবণ হয়ে পড়ছেন নেটদুনিয়ার সকলেই।

দাঁতবিহীন একগাল হাসি, হাতে ধরা একটি পিচবোর্ড প্ল্যাকার্ড। প্ল্যাকার্ডে লেখা, আমি ভিক্ষা করতে চাই না। ঠিক তার পরের লাইনে লেখা, ‘‘দয়া করে ১০ টাকা দিয়ে নীল পেন কিনুন’। শেষ লাইন লেখা, ‘ধন্যবাদ। আমার আশীর্বাদ রইল।’

পুনের এম.জি রোডের এই ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা ভাইরাল হতেই বৃদ্ধার এই করুণ অবস্থা দেখে অনেকেই আবেগপ্রবণ হয়ে পড়েছেন। ১০ টাকার কলম বিক্রির তাগিদে সকাল থেকে রাত চড়ে বেড়ান রাস্তার একপ্রান্ত থেকে অপর প্রান্তে। আগ্রহী কাউকে দেখলেই একগাল হেসে এগিয়ে যান তাঁর কাছে কলম বিক্রির আশাতে। জানা গিয়েছে, বৃদ্ধার নাম ‘রতন’। বয়স ৭০ ছুঁইছুঁই। এই বয়সে এসে দাঁড়িয়েও নিজের আত্মসম্মানকে বিসর্জন না দিয়ে কলম বিক্রি করছে পেট চালানোর তাগিদে।

তাঁর এই জীবন সংগ্রামের চিত্র সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন একটি পোশাক প্রস্তুতকারী সংস্থার প্রতিষ্ঠাতা শিখা। তিনি ইন্সটাগ্রামে বৃদ্ধার জীবন সংগ্রামের কাহিনী তুলে ধরে লিখেছেন, ‘আজ আমি বাস্তবের এক নায়ক এবং সত্যিকারের চ্যাম্পিয়নের দেখা পেলাম— রতন।’ ঘটনাটির কথা জানিয়ে শিখা লেখেন, ‘আমার বন্ধু ওঁর কলমের বাক্সটি দেখার পরই ওঁর থেকে একটি কলম কিনেছিল। তবে আমার যেটা সবথেকে ভাল লেগেছে তা হল, রতন আরও কলম কেনার জন্য জোর করেননি। বরং তাঁর মুখে অদ্ভুত এক তৃপ্তির হাসি ছিল।’

তিনি আরও জানিয়েছেন, বৃদ্ধার সহজ সরল মানসিকতা তাঁকে মুগ্ধ করেছে। এই ঘটনা ইন্সটাগ্রামে শেয়ার করার পর তা ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই এই ভিডিওতে অজস্র ভিউ হয়েছে। সকলেই বৃদ্ধার মনের জোর এবং আত্মসম্মানের প্রশংসা করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral ekderly woman selling pens on pune street goes viral

Next Story
চালকহীন বাইক! সোশ্যাল মিডিয়ায় মাহিন্দ্রার পোস্ট ঘিরে বিতর্ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com