বড় খবর

রাস্তার ধারে একচিলতে দোকান, পোহা বিক্রি করে সংসার চালাচ্ছেন প্রবীণ দম্পতি

শুধুমাত্র অভাবের তাড়নায় পড়ে রাস্তার ধারে পোহা বিক্রি করতে বাধ্য হয়েছেন এই দম্পতি।

রাস্তার ধারে একচিলতে দোকান, পোহা বিক্রি করে সংসার চালান প্রবীণ দম্পতি

সারা বিশ্বের নানান ঘটনা আমাদের সামনে উঠে আসে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে। এর মধ্যে এমন অনেকে ভিডিও আমাদের হাসায়, আবার অনেক ভিডিও আমাদের চোখে জল নিয়ে আসে। তেমনই এক মন খারাপের ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে, ৭০ ছুঁইছুঁই বৃদ্ধ এক দম্পতি রাস্তার ধারে পোহা বিক্রি করে তাদের মুখে অন্ন জোটাচ্ছে। এমন ভিডিও ভাইরাল হতেই চোখে জল নেটিজেনদের। শুধুমাত্র অভাবের তাড়নায় পড়ে রাস্তার ধারে পোহা বিক্রি করতে বাধ্য হয়েছেন এই দম্পতি। মাত্র ১০ টাকার বিনিময়ে ১ প্লেট পোহা ক্রেতাদের হাতে তুলে দিছেন তাঁরা।

নিজেদের জীবন চালাতে সত্তরোর্ধ্ব এই দম্পতির ভরসা ছোট্ট একটা খাবারের দোকান। চারবছর আগে শুরু করেন দোকান। সারাদিন এখানে খাবার বিক্রি করে যেটুকু আয় করেন সেই টাকা দিয়েই চলে সংসার। সকাল থেকে নাগপুরের ফুটপাথে তাঁদের দোকানে বিক্রি করেন তারি পোহা আর আলু বোন্ডা। নাগপুরের খুব জনপ্রিয় ব্রেকফাস্ট মেনু হল এই দুটি খাবার। এই খাবার বেচে যে টুকু আয় করেন তাই দিয়েই চলে তাঁদের জীবন। আলু বোন্ডা কিছুটা আলুবড়ার মত। বাইরে থাকে বেসনের কোটিং। তারি পোহা আমাদের চেনা পোহার থেকে একটু অন্যরকম। এই পোহার সঙ্গে মেশানো হয় পনির আর পনিরের গ্রেভি। আর এই একপ্লেট পোহার দাম নেন মাত্র ১০ টাকা, আলু বোন্ডার দাম নেন ১৫ টাকা। করোনা কালে প্রবল অর্থ কষ্টের মধ্যে পড়তে হয়েছে, প্রবীণ এই দম্পতিকে। বাড়িভাড়া মেটানোর টাকাও ছিল না তাঁদের কাছে, ধীরে ধীরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে, আবার তাঁরা তাদের খাবারের স্টল খোলেন।

তাঁদের এই হাড় হিম করা পরিশ্রমের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন, eatographers নামক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে। আর এই ভিডিও ভাইরাল হতেই তাতে প্রায় ১ কোটি ১০ লক্ষে বেশি ভিউ হয়েছে। এমন পরিশ্রমের ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের। অনেকেই তাঁদের কিছু সাহায্যের জন্য এগিয়ে আসার আবেদন জানিয়েছেন সকলের কাছে। এই মর্মে কমেন্টও করেছেন তারা। অনেকেই আবার বলেছেন,এই দম্পতির দোকানের পোহা অসাধারণ। সকাল থেকে রাত দোকানে যাবতীয় কাজ সেরে রাতে সামান্য খেয়ে শান্তির ঘুম ঘুমান প্রবীণ এই দম্পতি। আবার ভোর থেকে চলে জীবনের যুদ্ধ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral elderly couple from nagpur sell poha togather their story moves netizens

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com