বড় খবর

সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হস্তিনী, হাড় হিম করা ভিডিও ভাইরাল

হাতির সঙ্গে কুমিরের লড়াইয়ের ভিডিও দেখে দুচোখের পলক এক করতে পারেননি নেটিজেনরা।

সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হস্তিনী

নিজের সন্তানদের গায়ে যেন একফোঁটাও আঁচড় না লাগে সেদিকে সবসময় সতর্ক নজর থাকে মায়ের। মা তো মা-ই হয়। তা সে মানুষের ক্ষেত্রেও অথবা পশুদের ক্ষেত্রেও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক অবাক করা ভিডিও যেখানে দেখা যাচ্ছে কুমিরের সঙ্গে যুদ্ধ করে নিজের সন্তানকে রক্ষা করছে এক মা হাতি। আর এই ভিডিও ভাইরাল হতেই হাতির সঙ্গে কুমিরের লড়াইয়ের ভিডিও দেখে দুচোখের পলক এক করতে পারেননি নেটিজেনরা।

জাম্বিয়ার একটি সাফারিতে যাওয়ার সময় ঠিক এমনই একটি ঘটনা ঘটতে দেখা যায়। আর সেই ভিডিও স্যোশাল মিডিয়ায় শেয়ার হতেই মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। আর এই ভিডিও দেখে মা হাতির এই লড়াইকে কুর্নিশ জানায় নেটিজনরা।

ভিডিওতে দেখা যায় নিজের সন্তানকে বাঁচাতে কীভাবে এক কুমিরের সঙ্গে লড়াই করল মা হাতি। নিজের শুঁড় দিয়ে পেঁচিয়ে, পা দিয়ে পিষে দিয়ে অনেক কষ্ট করে নিকেশ করে ওই কুমিরটিকে। সেই সঙ্গে কুমিরের হাত থেকে তার সন্তানকে রক্ষা করতে সক্ষম হয় মা হাতিটি। আর এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই হাতির এই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন অগুনতি মানুষ। সন্তানের প্রতি টান এবং ভালবাসার তাগিদে নিজের প্রাণকেও পরোয়া করেনি মা হাতিটি। বারবার কুমিরটি আঘাত হেনেছে মা হাতিটির দিকে। ক্ষত বুকে বয়ে বেড়িয়েও নিজের সন্তানকে রক্ষা করতে প্রাণপণ লড়াই চালিয়ে গেছে হিংস্র কুমিরের সঙ্গে। শেষমেষ ২৫০-৩০০ কেজি ওজনের হাতির সঙ্গে লড়াইয়ে হার স্বীকার করতে বাধ্য হয় কুমিরটি।

মা হাতির এই সাহসিকতার ভিডিও স্যোশাল মিডিয়ায় শেয়ার হতেই মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। হাতি প্রকৃতপক্ষে খুবই শান্ত একটি পশু। তবে এই হাতিই যে প্রয়োজনে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, এই ভিডি না দেখলে, অনেকে বিশ্বাসই করবেন না। ইতিমধ্যেই এই ভিডিও ৫ লক্ষেরও বেশি মানুষ দেখে নিয়েছেন। সেইসঙ্গে মা হাতির এই সাহসকে কুর্নিশ জানিয়ে নানা মন্তব্য করেছেন অনেকেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral elephant fights deadly battle with crocodile goes viral

Next Story
নাম বদলের খবরে ব্যাপক ট্রোলড Facebook!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com