বড় খবর

ই-স্কুটার থেকে গলগল করে বেরোচ্ছে ধোঁয়া! ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়

আগুনও ধরে যায় ইলেকট্রিক স্কুটারটিতে।

গিয়েছে রাস্তার পাশে দাঁড় করানো একটি ইলেকট্রিক স্কুটার থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে

পেট্রোল দিজেলের দাম আকাশছোঁয়া, সেই কারণে ভারতে ক্রমশ জনপ্রিয় হচ্ছে ব্যাটারি চালিত ই-স্কুটার। দিনে দিনে চাহিদা বাড়ছে এই  ইলেকট্রিক স্কুটারের। এই পরিস্থিতিতেই ঘটল এক হাড় হিম করা ঘটনা।  সম্প্রতি টুইটারে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখে চক্ষু ছানাবড়া নেটিজেনদের। সেখানে দেখা গিয়েছে রাস্তার পাশে দাঁড় করানো একটি ইলেকট্রিক স্কুটার থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। পথচলতি লোকজন কিছু বোঝার আগেই আশপাশের অনেকটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। সম্ভবত ব্যাটারি থেকে শর্টসার্কিটের ফলেই আগুন ধরে গিয়েছিল এই স্কুটারটিতে। ভিডিওতে দেখা গিয়েছে, নীল রঙের দাঁড় করানো একটি ইলেকট্রিক স্কুটার থেকে বেরনোর ধোঁয়ার পরিমাণ ক্রমশ বাড়তে থাকে। এক সময় পার্শ্ববর্তী অঞ্চল সেই ধোঁয়ায় ঢেকে যায়।

এদিকে পথ চলতি মানুষজন কী হয়েছে বুঝতে না পারায় আশপাশের কেউই সাহস করে এগিয়ে স্কুটারটার কাছে যাচ্ছিলেন না। তাও ভিডিওতে দেখা গিয়েছে, ধোঁয়া কমানোর জন্য এক ব্যক্তি প্রথমে স্কুটারটির সিট নামিয়ে দিলেন। তারপর আবার কী মনে হতে খুলেও দিলেন। ওই ব্যক্তির দেখাদেখি আর একজনও এগিয়ে এসেছিলেন। কিন্তু সিটে স্পর্শ করতেই আচমকা ফের গলগল করে ধোঁয়া বেরোতে শুরু করেছিল। এদিকে ততক্ষণে দমকলে খবর দিয়েছেন স্থানীয়রা।

বাজারের কাছাকাছি কোনও ব্যস্ত রাস্তায় তোলা হয়েছে এই ভিডিও। কারণ অনেক দোকানপাট ছিল এলাকায়। এদিকে ধোঁয়া বেরনোর সঙ্গে সঙ্গে হঠাত্‍ আগুন জ্বলে ওঠে ওই ইলেকট্রিক স্কুটারটিতে। দাউদাউ করে জ্বলতে থাকে সিটের ভিতরের অংশ। ক্রমশ বাড়তে থাকে আগুনের শিখা। আশপাশের সকলেই ভয়ে, আতঙ্কে এদিক ওদিকে সরে যান। দেড় মিনিটের এই ভিডিও ক্লিপ (১.৫১ মিনিট) এখন ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। যা দেখে শিউরে উঠেছেন নেটদুনিয়ার মানুষজন।

এই ভিডিও কোথায় তোলা হয়েছে তা অবশ্য স্পষ্ট হয়নি। ওই ইলেকট্রিক স্কুটারে কী সমস্যা দেখা দিয়েছিল, সেটাও স্পষ্ট নয়। তবে অনেকেই কমেন্ট করে বলেছেন, সম্ভবত ইলেকট্রিক স্কুটারটির ব্যাটারিতে কোনও সমস্যা হয়েছিল। আর তাই হঠাত্‍ এভাবে গলগল করে ধোঁয়া বেরোতে শুরু করেছিল। তারপর আবার আগুনও ধরে যায় ইলেকট্রিক স্কুটারটিতে। এই ঘটনায় ওই এলাকার আশপাশের লোকেরা যে বেশ ভয় পেয়ে গিয়েছিলেন। এই ভিডিও ভাইরাল হতেই তোলপাড় নেটদুনিয়া। ই-স্কুটারের মান নিয়েও আনেকেই প্রশ্ন তুলেছেন। কী ধরনের ব্যাটারি এতে ব্যবহার করা হচ্ছে বা গ্রাহক নিরাপত্তার জন্য এতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা সংস্থাগুলিকে সামনে আনার অনুরোধ জানিয়েছেন অনেক টুইটার ইউজাররা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral escooter emits smoke as it catches fire video viral

Next Story
বিলেতি রেস্তরাঁর বাইরে ‘অ্যান্টিক’ ভারতের বাতিল লোহার ফোল্ডিং চেয়ার, তাজ্জব নেটদুনিয়া!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com