scorecardresearch

বড় খবর

মাস্কের বদলে অন্তর্বাস, বিমান থেকে নামিয়ে ব্যান করা হল যাত্রীকে!

গোটা ঘটনা রেকর্ডিং করেন বিমানে থাকা অন্য যাত্রীরা।

মাস্কের বদলে অন্তর্বাস, বিমান থেকে নামিয়ে ব্যান করা হল যাত্রীকে

ওমিক্রন আতঙ্কে ত্রস্ত বিশ্ব। হুহু করে ছড়াচ্ছে করোনার এই নয়া ভ্যারিয়েন্ট। বিশ্ব জুড়ে জারী করা হয়েছে সতর্কবার্তা। তার মাঝেই অবাক করা কাণ্ড ঘটালেন এক ব্যাক্তি। বিমানে ছড়েছেন, অথচ মাস্ক পড়তে নারাজ তিনি। মাস্কের বদলে অন্তর্বাস পরেই বিমানে সওয়ার তিনি। তাকে মাস্ক পরতে বলায় রীতিমত বিরক্ত তিনি। জুড়ে দিলেন বিমান কর্মীদের সঙ্গেই তর্ক। এমনই এক ঘটনা ভাইরাল হয়েছে নেটদুনিয়ায় যাকে ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া।

ফ্লোরিডার কেপ কোরালের সেই ব্যক্তির নাম আদাম জেনি। মাস্ক না পরে কেন অন্তর্বাস পরেছেন? তার উত্তরে তিনি জানালেন যে, বেশ কয়েকবার এভাবেই বিমানে চড়ে তিনি পাড়ি দিয়েছেন বিশ্বের নানা দেশে। তবে কেন এবার তাকে আটকানো হচ্ছে, এদিকে বিমানের কর্মীদের তখন নাজেহাল অবস্থা। শেষমেশ তাকে নামিয়ে দেওয়া হয় বিমান থেকে। আর এই গোটা ঘটনা রেকর্ডিং করেন বিমানে থাকা অন্য যাত্রীরা।

এবিষয়ে জেনি জানান, ‘আমি মনে করি ফ্লাইটে চড়ে ট্রাভেল করার সময় মাস্ক পরার কোনও যৌক্তিকতা নেই। এর আগেও এই একই কাণ্ড তাঁর সঙ্গে একাধিক বার ঘটেছে বলেও তিনি দাবি করেছেন। আরও যোগ করে তিনি বলছেন, “প্রতি বারই কেবিন ক্রু এবং প্লেনের অন্যান্য যাত্রীদের মধ্যে একটা অবাক প্রতিক্রিয়া দেখতে পাই। কেউ প্রশংসা করেন, কেউ আবার তীব্র নিন্দাও করেন।” যদিও এই ঘটনার পর বিমান সংস্থার তরফেও এক বিবৃতি সামনে আনা হয়, তাতে জানানো হয়, ওই ব্যক্তি কিছুতেই মাস্ক পরতে চাইছিলেন না। করোনার এমন দাপটে আমরা কোনরকম ঝুঁকি নিতে নারাজ, তাই আমাদের কর্মীরা তাকে বিমান থেকে নামিয়ে দেন”। বিমান সংস্থা আরও জানিয়েছে ইতিমধ্যেই ওই ব্যক্তিকে মেল করে তাকে ব্যান করা হয়েছে। রিভিউ কমিটির দ্বারা পর্যালোচনা করে যা সিদ্ধান্ত গৃহীত হবে, তার পরই স্পষ্ট অবস্থান নেবে বিমান সংস্থা।

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই, ব্যক্তির এমন কান্ডজ্ঞানহীনতায় অবাক সকলেই। অনেকেই তাঁর বিকৃত মানসিকতার নিন্দা করে প্রতিক্রিয়াও জানান। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral florida man banned by united airlines for wearing red thong as face mask in protest on flight