scorecardresearch

বড় খবর

Google তার ‘২৩ তম জন্মদিন’ পালন করছে আকর্ষণীয় ‘Google doodle’ এর সঙ্গে

অ্যানিমেটেড ‘Doodle’ –টিতে রয়েছে একটি কেকের ছবি। যার উপরে “২৩” লেখা আছে, জন্মদিনের মোমবাতিতে রয়েছে ‘Google’ এর ‘L’ এর অসাধারণ উপস্থাপন।

Google doodle
Google doodle এর সঙ্গে, ২৩ তম জন্মদিন পালন Google-এর

Google সোমবার তার ২৩ তম জন্মদিন উদযাপন করছে। এই উপলক্ষে সার্চ ইঞ্জিন জায়ান্ট তার হোমপেজে একটি ‘doodle’ নিয়ে এসেছে। অ্যানিমেটেড ‘doodle’ –টিতে রয়েছে একটি কেকের ছবি। যার উপরে “২৩” লেখা আছে, জন্মদিনের মোমবাতিতে রয়েছে ‘Google’ এর ‘L’ এর অসাধারণ উপস্থাপন। যদিও Google -এর পথ চলা শুরু হয়েছিল, ১৯৯৭ সালে শুরু হয়েছিল।

Google আনুষ্ঠানিকভাবে একটি সংস্থা হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল ২৭ সেপ্টেম্বর, ১৯৯৮ সালে। সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ যৌথ ভাবে Google প্রতিষ্ঠা করেন। Google আজ বিশ্বব্যাপী সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিন। বর্তমান Google সিইও সুন্দর পিচাই। সুন্দর পিচাই ২৪, অক্টোবর, ২০১৫ Google-এ সিইও হিসাবে তার দায়িত্বভার কাঁধে নেন। দিন বদলের সঙ্গেই বদলে গেছে Google-ও। যুক্ত হয়েছে নতুন doodle, আর এবার সেই doodle-এর মাধ্যমেই শুভ জন্মদিন পালন Google-এর

১৯৯৭ সালে, স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতক সের্গেই ব্রিনকে দায়িত্ব দেওয়া হয়েছিল ল্যারি পেজকে সঠিক ভাবে গাইড করার। ঠিক তার পরের বছরই, ১৯৯৮ সালের ২৭, সেপ্টেম্বর আজকের এই দিনটিতে সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ যৌথ ভাবে Google সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠা করেন।

আজকের এই বিশেষ দিন সম্পর্কে Google এক বিবৃতিতে জানিয়েছে, “প্রতিদিন, বিশ্বের ১৫০ টিরও বেশি ভাষায় Google-এ কোটি কোটি মানুষ নানাবিধ বিষয় অনুসন্ধান করেন এবং প্রথম দিন থেকে Google নিজেকে সময়ের সঙ্গে আপডেট করেছে। এখন Google-এর সার্ভারগুলি বিশ্বব্যাপী ২০ টিরও বেশি ডেটা সেন্টারে অবস্থিত, বিশ্বের সকল তথ্য সবার কাছে অ্যাকসেস যোগ্য করে তোলাই এখন Google’ এর মুল মিশন”। ‘Google- doodle’, এর মাধ্যমে জন্মদিনের অসাধারণ উপস্থাপন নজর কেড়েছে সকলেরই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral google celebrates its 23rd birthday with animated google doodle