বড় খবর

ভ্যাকসিন না নেওয়ার জন্য নকল হাত লাগালেন ব্যক্তি, এমন কাণ্ডে তোলপাড় নেটদুনিয়া

ভ্যাকসিন ভয়ে জুজু, নকল হাত লাগিয়ে আপাতত ‘শ্রী’ঘরে’ অভিযুক্ত।

ভ্যাকসিন ভয়ে জুজু,, নকল হাত লাগিয়ে আপাতত পুলিশের হেফাজতে অভিযুক্ত

ভ্যাকসিন ভয়ে জুজু, নকল হাত লাগালেন এক ব্যক্তি। ইতালির এই ঘটনা সামনে আসতেই তোলপাড় শুরু হয়েছে ইন্টারনেট জুড়ে। শুধু আমাদের দেশে নয়, বিদেশেও অনেকের মধ্যেই ভ্যাকসিন না নেওয়ার প্রবণতা সামনে এসেছে। করোনা আতঙ্কে যখন জবুথবু সমগ্র বিশ্ব, তখনই এই ঘটনা সামনে এসেছে। ভ্যাকসিন নিয়েও যখন করোনা আক্রান্ত হচ্ছেন মানুষ তখন কি হবে ভ্যাকসিন নিয়ে এমন ধারণা থেকেই ইতালি সহ বিশ্বের নানান প্রান্তের মানুষ ভ্যাকসিন বিরোধিতায় সরব হয়েছেন। এবার ভ্যাকসিন যাতে না নিতে হয় তার জন্য এক ব্যক্তি এবার নকল সিলিকন হাত লাগিয়ে এলেন সংবাদ শিরোনামে। সম্প্রতি ইতালি সহ বিশ্বের নানা দেশে ভ্যাকসিন বাধ্যতামূলক করা হয়েছে। ভ্যাকসিন ছাড়া, ভ্রমণ, বিনোদনমূলক অনুষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক এবং ক্রীড়া অনুষ্ঠানে প্রবেশাধিকারে ‘না’ করা হয়েছে। তারপরেও বহু মানুষ এখনও ভ্যাকসিন নিতে রাজী হচ্ছেন না।

জানা গিয়েছে, পেশায় চিকিৎসক ওই ব্যক্তি, ভ্যাকসিন না নেওয়ার কারণে তাকে কর্তব্য থেকে অব্যাহতি দেওয়া হয়েছে কিছুদিন আগেই। তারপরেও তাকে ভ্যাকসিনের জন্য জোর করা হলে, তার মাথায় আসে এক আজব চিন্তা। যেমন ভাবা তেমন কাজ। ভ্যাকসিন যাতে কোন ভাবেই শরীরে প্রবেশ করতে না পারে তার জন্য তিনি গাঁটের কড়ি খরচ করা লাগিয়ে নেনে, নকল সিলিকনের হাত। কিন্তু তাতে অবশ্য শেষ রক্ষা হয়নি। ভ্যাকসিন নিতে, ভ্যাকসিন কেন্দ্রে প্রবেশ করা মাত্রই ‘রবারের মত’ এবং ‘অন্যরকম’ চামড়ার রঙ দেখে সন্দেহ হয় দায়িত্বে থাকা নার্সের। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ আসতেই পর্দা ফাঁস। জানা যায় বাহুতে নকল চামড়া লাগিয়েছেন তিনি। এই ঘটনা সামনে আসতেই নেটমাধ্যমে ‘হৈ চৈ’ পড়ে যায়। এক চিকিৎসকের এমন কাণ্ডে অবাক নেটিজেনরা।

এদিকে, ইতিমধ্যেই প্রায় ৩০ টি দেশে করোনারা নয়া স্ট্রেন ওমিক্রন তার প্রভাব বিস্তার করেছে। WHO থেকেও জারী করা হয়েছে সতর্ক বার্তা। তারপরেও এক শ্রেণীর মানুষের এরকম ভ্যাকসিন বিরোধী চিন্তাভাবনায় কপালে ভাঁজ পড়েছে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ থেকে, শুভবুদ্ধি সম্পন্ন মানুষদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral in italy man buys fake arm to dodge covid 19 vaccine goes viral

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com