scorecardresearch

মাতৃভাষাতেই যাত্রীদের বিমানে স্বাগত জানালেন পাইলট, এমন কান্ডে অবাক যাত্রীরা

নেটিজেনরা বিমানের ক্যাপ্টেনকে মাতৃভাষাতে কথা বলতে দেখে বেজায় আনন্দিত।

মাতৃভাষাতেই যাত্রীদের বিমানে স্বাগত জানালেন পাইলট

বিমানে স্থানীয় ভাষাতে ইন ফ্লাইট শুনে অবাক যাত্রীরা। আমরা সচরাচর ইন ফ্লাইট ঘোষণা ইংরাজীতে শুনেই অভ্যস্ত থাকি। কিন্তু মুম্বই থেকে ম্যাঙ্গালুরুগামী একটি ইন্ডিগো ফ্লাইটে কর্নাটকের স্থানীয় টুলু ভাষাতে ইনফ্লাইট ঘোষণা করে তাক লাগিয়ে দেন, বিমান চালক। তার এমন কান্ড ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

জানা গিয়েছে বিমান চালকের নাম প্রদীপ পদ্মশালী। বিমানে চড়ার পর তিনি স্থানীয় টুলু ভাষাতে সকল যাত্রীদের বিমানে স্বাগত, অভিনন্দন জানান এবং সকলের আরামদায়ক যাত্রা কামনা করেন। এরপরেই তিনি দ্রুত ইংরাজীতে স্যুইচ করেন এবং তাঁর পরবর্তী ঘোষণা ইংরাজীতেই জারী রাখেন। একইসঙ্গে তিনি যাত্রীদের জানান, টুলু অর্থাৎ দক্ষিনী কন্নড়ের স্থানীয় ভাষা তার মাতৃভাষা।

https://platform.twitter.com/widgets.js

বিউটি অফ টুলুনাদ নামের একটি টুইটার অ্যাকাউন্ট ভিডিওটি শেয়ার করা হয়েছে। এই ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখা হয়, ‘মুম্বই থেকে ম্যাঙ্গালুরুগামী বিমানে টুলু ভাষাতে ঘোষণা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ’।

এদিকে এই ভিডিও শেয়ার হতেই তা ভাইরাল হয়। নেটিজেনরা বিমানের ক্যাপ্টেনকে মাতৃভাষাতে কথা বলতে দেখে বেজায় আনন্দিত। অনেকেই নানান মজার কমেন্ট করেছেন। একজন ইউজার লিখেছেন, “অসাধারণ… টুলু ভাষায় ইনফ্লাইট ঘোষণা শুনতে আশ্চর্যজনক,” একজন ব্যবহারকারী লিখেছেন। “এটি অসাধারণ” অপর একজন ইউজার লিখেছেন, টিম ইন্ডিগোকে টুলু’র মতো স্থানীয় ভাষার ব্যবহারকে উৎসাহিত করতে দেখে ভালো লাগছে,”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral indigo pilot makes passengers announcement in tulu on mumbai mangaluru flight in viral video