বড় খবর

করোনা টিকা শংসাপত্র হাতে খোদাই করে নিলেন পড়ুয়া, কীর্তি দেখে তাজ্জব সকলে

ট্যাটুর সেই কোড স্ক্যান করলেই দেখা গেল তার টিকার শংসাপত্র ডাউনলোড হয়ে গেল

অতিমারি (Corona Pandemic) পরিস্থিতিতে টিকা শংসাপত্র এক অমূল্য সম্পদ। আপনি কোথাও ঘুরতে যান, অথবা বিদেশে পড়াশোনা করতে শংসাপত্র ছাড়া আপনি কোথাও এক পা-ও যেতে পারবেন না। এমনকি বিদেশের বিভিন্ন জায়গায় হোটেল-রেস্তরাঁতে প্রবেশের অনুমতি মিলবে এই শংসাপত্র দেখালে তবে। বার বার শংসাপত্র দেখানোর ঝক্কির হাত থেকে মুক্তি পেতে শংসাপত্রের বারকোডটি হাতে ট্যাটু করে নেন এক ছাত্র। ট্যাটুর সেই কোড দেখিয়ে সহজেই মিলছে যেকোনও স্থানে প্রবেশের অনুমতি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও।

রেজিও ক্যালাব্রিয়ার আন্দ্রেয়া ইতালির অর্থনীতির ছাত্রের এই ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রেস্তরাঁয় প্রবেশের জন্য তাঁকে টিকা শংসাপত্র দেখতে বলা হয়। সঙ্গে সঙ্গে সেই ছাত্র তাঁর হাতের সেই ট্যাটুটি দেখান। ট্যাটুর সেই কোড স্ক্যান করলেই দেখা গেল তাঁর টিকার শংসাপত্র ডাউনলোড হয়ে গেল, সঙ্গে সঙ্গেই মিলল রেস্তরাঁয় প্রবেশের অনুমতি।

এক সাক্ষাৎকারে ইতালীয় সেই ছাত্র বলেন, “আমি সবসময়ই আলাদা কিছু করতে এবং ভাবতে ভালবাসি। আর সেই থেকেই এই অভিনব বিষয়টি মাথায় আসে”। তিনি আরও বলেন, “আগামীতে এই ট্যাটু আমাকে আজকের অতিমারির কথা মনে করাবে”।

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই ইতিমধ্যেই কয়েক হাজার ভিউ হয়েছে। সকলেই যুবকের বুদ্ধিমত্তার তারিফ করেছেন। অনেকে আবার কমেন্টে লিখেছেন, তাঁরাও একই ভাবে শংসাপত্র ট্যাটু আকারে হাতে খোদাই করতে ইচ্ছুক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral italian student gets barcode of covid 19 vaccination certificate tattooed goes viral in internet

Next Story
‘গেমস অফ থ্রো’ ওয়েব সিরিজে দেখা যাবে নীরজকে? ভাইরাল পোস্টার ঘিরে জল্পনা!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com